×
দেশনিউজ

বাস্তবের হিরো! ৪ মাসের শিশুর কাছে দুধ দিতে চলন্ত ট্রেনের পিছনে দৌড় আরপিএফ কর্মীর, দেখুন ভিডিও

Advertisement

পুলিশের এক মহান কাজের সাক্ষী থাকল গোটা দেশ। ভোপালের স্টেশনে ঘটেছে এক অবাক করা ঘটনা। এমন এক ঘটনা যা কিনা রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। শুধু তাই নয়, পুলিশের এমন কীর্তিকে পুরস্কৃত করার কথাও ঘোষণা করেছেন রেলমন্ত্রী। এবার খোলসা করে বিষয়টি বলা যাক।

Advertisement

বুধবার শ্রমিক স্পেশাল ট্রেনে উত্তরপ্রদেশের গোরক্ষপুরে ফিরছিলেন সাফিয়া হাশমি। সঙ্গে ছিল তার চার বছরের সন্তান। কিন্তু এত দীর্ঘ ট্রেন সফরে সন্তানকে দুধ কিনে খাওয়ানোর সুযোগ পায়নি সাফিয়া। তাই অগত্যা শিশুকে বিস্কুট জলে ভিজিয়েই খাওয়াতে হচ্ছিল। কিন্তু মায়ের মনে সন্তানের জন্য বার বার চিন্তা হচ্ছিল। কিছুই তো করার উপায় নেই। এরপর ট্রেনটি সন্ধ্যার সময় ভোপাল স্টেশনে এসে পৌঁছায়। তারপর কয়েক মিনিটের জন্য স্টেশনে ট্রেন দাঁড়ায়।

সেই সময় সাফিয়া এক আরপিএফ জওয়ান ইন্দ্র যাদবকে পুরো বিষয়টি জানিয়ে দুধের একটা প্যাকেট কিনে দেওয়ার অনুরোধ করেন। সেই অনুরোধ পাওয়া মাত্রই একটুও লেট না করে সঙ্গে সঙ্গেই ইন্দ্র দুধ কিনতে চলে যান। এইখানেই ঘটলো সমস্যা। ইন্দ্র দুধ কিনতে যাবার সাথে সাথেই ট্রেন প্ল্যাটফর্ম ছাড়তে শুরু করে দিয়েছিল। তবুও কিন্তু থেমে থাকেনি সেই জওয়ান। নিজের জীবনের পরোয়া না করে সে এক হাতে সার্ভিস বন্দুকটা ধরে আর অন্য হাতে দুধের প্যাকেট নিয়ে প্ল্যাটফর্মের উপর দিয়ে ট্রেনের সঙ্গে দৌঁড়াতে শুরু করেন। ঠিক যেন সিনেমার দৃশ্য।

Advertisement

তবে শেষপর্যন্ত কিন্তু ইন্দ্র সেই শিশুর জন্য দুধের প্যাকেট পৌঁছে দিয়েছে। এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে। শিশুটির মা নিজে সেই ভিডিয়ো পোস্ট করে ইন্দ্রকে রিয়েল হিরো বলেছেন। এমনকি রেলমন্ত্রী পীযুষ গয়াল টুইট করে বলেন, “চার বছরের এক শিশুর দুধের জন্য যা করলেন ইন্দ্র তা সত্যিই প্রশংসনীয় কাজ। ওনাকে পুরস্কৃত করা হবে।”

Related Articles

Back to top button