৮ লক্ষ টাকারও সস্তা এই SUVগুলি, রাস্তায় সিংহের মতো চলে, দেখলেই পাগল হয়ে যাবেন

ভারতের বাজারে এই সমস্ত এসইউভি আজকাল বেশ জনপ্রিয়তা পেয়েছে

Advertisement

Advertisement

আপনি যদি নতুন বছরে একটি এসইউভি গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে আপনার জন্য এই সময়টা সবথেকে ভালো। এখন বাজারে বেশ কিছু ভালো এস ইউ ভি গাড়ির বিকল্প রয়েছে। এই ধরনের গাড়ির মধ্যে রয়েছে সাবকম্প্যাক্ট এবং ক্রস ওভার এসইউভি। এই ধরনের গাড়িগুলি দেখতে অনেকটা এসইউভির মত কিন্তু দামের দিক থেকে এই গাড়িগুলি এন্ট্রি লেভেল হ্যাচব্যাক গাড়ির মত। আজ আমরা আপনার জন্য এরকমই কিছু গাড়ির সন্ধান নিয়ে এসেছি। চলুন তাহলে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement

১. নিসান ম্যাগনাইট

Advertisement

নিসান কোম্পানির এই গাড়িটি আদতে একটি কম্প্যাক্ট এসইউভি, এখানে আপনি পেয়ে যাচ্ছেন শক্তিশালী ইঞ্জিন আকর্ষণীয় ডিজাইন এবং আধুনিক বৈশিষ্ট্যের সমাহার। এই গাড়িটির প্রারম্ভিক এক্স শোরুম মূল্য ৫.৯৯ লক্ষ টাকা। এই গাড়িতে আপনারা এক লিটারের পেট্রোল এবং এক লিটারের টার্বো পেট্রল ইঞ্জিন পেয়ে যাবেন। এই গাড়িটি পেট্রল ইঞ্জিনে ৭১ bhp শক্তি উৎপন্ন করে এবং ৯৬ nm সর্বাধিক টর্ক তৈরি করে। অন্যদিকে টার্বো চার্জ পেট্রল ইঞ্জিন এর সর্বোচ্চ টর্ক আউটপুট ১৫২ nm। আর পাওয়ার আউটপুট ৯৯ hp

Advertisement

২. রেনল্ট কাইগার

এই গাড়িটিও একটি দারুন কম্প্যাক্ট এসইউভি, যা এর আকর্ষণীয় ডিজাইন শক্তিশালী ইঞ্জিন এবং আধুনিক কয়েকটি বৈশিষ্ট্যর জন্য বেশ পরিচিত ভারতে। ভারতের বাজারে এই গাড়িটির এক্স শোরুম মূল্য ৬.৪৯ লক্ষ টাকা। এই গাড়িটি দুটি ইঞ্জিনের বিকল্পের সঙ্গে আসে। প্রথমটি হল ১ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন এবং আরেকটি হলো ১ লিটার পাওয়ার চার্জ পেট্রল ইঞ্জিন। ট্রান্সমিশনের বিকল্পগুলির মধ্যে রয়েছে ফাইভ স্পিড AMT। এবং এই গাড়িটি আপনাকে ২১ কিলোমিটার প্রতি লিটারের ফুয়েল ইকোনমি দিয়ে থাকে।

৩. টাটা পাঞ্চ

টাটা মোটরসের এই পাঞ্চ গাড়িটি হলো আদতে একটি শক্তিশালী কম্প্যাক suv যা মূলত এর শক্তিশালী বিল্ড কোয়ালিটি এবং কিছু বৈশিষ্ট্যের কারণে ভারতে বেশ পরিচিত। জনপ্রিয় বিদেশী গাড়িগুলির মাঝখানে টাটা কোম্পানির এই গাড়িটি ভারতের বাজারে নিজের একটা আলাদা জায়গা তৈরি করে ফেলেছে ইতিমধ্যেই। এই গাড়িতে আপনারা একটি শক্তিশালী ইঞ্জিন পেয়ে যাচ্ছেন এবং তার সাথেই রয়েছে আকর্ষণীয় ডিজাইন। এই গাড়ির এক্স শোরুম মূল্য ৫.৯৯ লক্ষ টাকা। এই গাড়িতে আপনারা ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন পেয়ে যাচ্ছেন যা ৮৬ PS পাওয়ার জেনারেট করতে পারে এবং ১১৩ NM টরক উৎপন্ন করতে পারে। এছাড়াও এই গাড়িতে সিএনজি মডেল রয়েছে। আপনারা এই গাড়িতে ফাইভ স্পিড ম্যানুয়াল এবং ফাইভ স্পিড এএমটি গিয়ার বক্সের অপশন পেয়ে যাবেন। এই গাড়িতে আপনারা ৭ ইঞ্চি টাচ স্ক্রিন সিস্টেম পেয়ে যাবেন, থাকবে সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অটোমেটিক এসি, অটোমেটিক হেডলাইট এবং ওয়াইপার কন্ট্রোল এবং তার সাথেই থাকবে ক্রুজ কন্ট্রোল।

Recent Posts