×
টেক বার্তা

দেখতে অবিকল AC, জেনে নিন কম দামে রিমোট কন্ট্রোল যুক্ত Air Cooler সম্পর্কে

রুপে গুনে যেন হুবহু AC, ১০,০০০এর‌ও কম দামে রিমোট কন্ট্রোলযুক্ত Air Cooler!

Advertisement

ভারতের জনপ্রিয় Air cooler ব্রান্ড Symphony এবার নিয়ে এল এমন একটি কুলার যা দেওয়ালে ফিট করা যাবে। এমনকি রিমোটের‌ সাহায্যে দূর থেকেই কন্ট্রোল করা যাবে একে। অর্থাৎ কুলারের খরচে আপনি রুপে গুনে আস্ত একটি এসি‌ই পেয়ে যাচ্ছেন প্রায়। Symphony র এই Wall mounted Air cooler য়ের পোশাকি নাম Symphony Cloud.

Advertisement

আসুন জেনে নেওয়া যাক এই কুলারের কিছু বিশেষ ফিচার সম্পর্কে-

এই কুলারে একটি ১৫ লিটারের এক্সপেন্ডেবল জলের ট্যাঙ্ক দেওয়া হচ্ছে। যা খুব দ্রুত ঘর ঠান্ডা রাখতে সাহায্য করবে। এমনকি যখন কুলার ট্যাঙ্কে জল কমে আসবে তখন নিজে থেকেই একটি অ্যালার্ট আসবে। নোংরা জল বের করে দেওয়ার একটি অ্যাডভান্স পিউরিফিকেশন‌ও থাকছে এখানে।

এই কুলারে রয়েছে i-PURE প্রযুক্তি, অ্যালার্জি ফিল্টার, গন্ধের ফিল্টার, ব্যাকটিরিয়া ফিল্টার এবং ধুলোর ফিল্টারের মতো একাধিক মাল্টিস্টেজ পিউরিফিকেশন ফিল্টার। আর এই সব ফিল্টারের সাহায্যে কুলারটি ঠান্ডা হাওয়ার সাথে সাথে হাইজিন হাওয়াও প্রদান করে। পাশাপাশি বাড়িতে ভোল্টেজ আপডাউনের সমস্যা থাকলে কুলার টি নিজে থেকেই বন্ধ হয়ে যাবে রাতে করে কুলার ও বাড়ির ওয়ারিংয়ে কোনো সমস্যার সৃষ্টি না হয়।

Advertisement

এছাড়া পাওয়ার কাট হলে যেকোনো ইনভার্টারের সাহায্যে এই কুলার চলবে। রিমোট কন্ট্রোলের ব্যবস্থা থাকার দরুন বারবার সামনে গিয়ে স্পিড চেঞ্জ করার সমস্যা নেই। সবথেকে বড় সুবিধা হল Symphony Cloudয়ের ব্যবহারে আহামরি বিদ্যুৎ বিল আসার সম্ভাবনা নেই। একটি সাধারণ সিলিং ফ্যানের মতো বিদ্যুৎ খরচে একটি প্রায় এয়ারকন্ডিশনার আপনি পেয়ে যাচ্ছেন। এই কুলারের ইউনিটগুলিতে 105 ওয়াট/ঘণ্টা থেকে 255 ওয়াট/ঘণ্টা ব্যাপ্তিতে শক্তি প্রয়োজন।

সবথেকে আকর্ষনীয় হচ্ছে এর দাম। Symphony নিজের ওয়েবসাইটে এই Wall mounted Air cooler য়ের দাম রেখেছে ১৪,৯৯৯ টাকা। কিন্তু ৩৩% ধামাকা ছাড়ের দৌলতে এইমুহুর্তে মাত্র ৯,৯৯৯ টাকায় আপনি কুলার টি কিনতে পারবেন। সঙ্গে থাকছে গোটা এক‌ বছরের গ্যারান্টি। কোম্পানি থেকে হোম ডেলিভারি র সুবিধাও দিচ্ছে।

Related Articles

Back to top button