কলকাতানিউজরাজ্য

West Bengal Weather: শীতের আগে ফের চোখ রাঙাচ্ছে নিম্নচাপ, মাসের শুরুতেই রাজ্যে বৃষ্টির সম্ভাবনা!

শীতের পথে বারংবার বাধা হচ্ছে নিম্নচাপ। তার মধ্যে এই নভেম্বরের শেষের দিকেও শীতের দেখা নেই। খাতায়-কলমে তাপমাত্রা সামান্য কমলেও কবে যে শীতের ব্যাটিং শুরু হবে, তা স্পষ্টভাবে জানাতে পারছেন না আবহবিদরাও। আগামী কয়েকদিনে বড়জোর রাতের দিকে পারদ নামতে পারে। কিন্তু জাঁকিয়ে শীতের জন্য এখনও হাপিত্যেশ করে বসতে হবে।

তবে এরই মধ্যে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ডিসেম্বর মাসের শুরুতেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা। সপ্তাহা শেষে ভাসতে পারে বাংলার কিছু জেলাতে। বৃষ্টি হলেও আছে রাজ্যবাসীর জন্য সুখবর। কারণ এই বৃষ্টির হাত ধরেই তাপমাত্রার পারদ আরও নামবে এই রাজ্যে। হাওয়া অফিস জানাচ্ছে, আন্দামান সাগরে তৈরি হওয়া নিম্নচাপ শক্তি বাড়িয়ে ডিসেম্বরের প্রথম সপ্তাহের দিকে বঙ্গোপসাগরে ঢুকতে পারে। তারপর তা শক্তি বাড়িয়ে ক্রমশ অন্ধ্র প্রদেশ ও ওড়িশা উপকূলের দিকে এগিয়ে যাবে। আর এরপরেই তা ধীরে ধীরে বৃষ্টির আকার নেবে। এর প্রভাব বাংলাতেও পড়বে।

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা এবং রাতের দিকেও আবছা হাওয়ার সম্ভাবনা রয়েছে। এবার রাজ্যবাসীর ধীরে ধীরে লেপ কম্বল বের করার সময় হয়ে যাচ্ছে। ইতিমধ্যে রাজ্যে প্রবেশ করে গিয়েছে শীতল উত্তুরে হাওয়া। এবার জাঁকিয়ে শীতের জন্য অপেক্ষা করছে গোটা বঙ্গবাসী। ইতিমধ্যেই আলমারি থেকে বাঙালির আলনায় জায়গা করে নিয়েছে শীত পোশাক।

Related Articles

Back to top button