জীবনযাপনবলিউডবিনোদনস্বাস্থ্য ও ফিটনেস

Beauty Tips: পঞ্চাশে এসে টাবু নিউকামারদের দিচ্ছেন টেক্কা! জেনে নিন অভিনেত্রীর উজ্জ্বল ত্বকের গোপন রহস্য

×
Advertisement

বলিউডে আশির দশকে মাত্র ১৪ বছর বয়সে বলিউডে নায়িকা হয়ে ডেবিউ করেন টাবু। নিজে দীর্ঘ অভিনয় জীবনে নানা ধরনের চরিত্রে অভিনয় করেছেন তিনি। নিজের দক্ষ অভিনয় তিনি মন জয় করেছেন সমালোচক থেকে সিনে দর্শকদের। মাত্র ১৪ বছর বয়সে এক ধর্ষিতার চরিত্রে অভিনয় করে চলচ্চিত্র সমালোচক তথা বলিউডে পাকাপোক্ত জায়গা করে নিয়েছিলেন তিনি। বানিজ্যিক ছবি থেকে অন্যধারার ছবিতে সবেতেই টাবুর অবাধ যাতায়াত।

Advertisement

নিজের সুদীর্ঘ সিনে কেরিয়ারের রুপোলি দিনগুলোতে যেমন ছিলেন তেমন আজও একই রকম সুন্দরী রয়েছেন অভিনেত্রী টাবু। বয়স ৫০ হলেও এখন বহু আপকামারদের টেক্কা দিতে পারেন বলি ডিভা। আজও নিজের ভুবনমোহিনী হাসি দিয়ে বহু মানুষের হৃদয় জুড়ে বিরাজ করেন সুন্দরী অভিনেত্রী টাবু। বলিউডের অন্যতম সেরা অভিনেত্রীর পাশাপাশি টাবু একজন এভারগ্রিন সুন্দরীর মধ্যে একজন। তবে অভিনেত্রীর এই সৌন্দর্য্যের রহস্যের পিছনে অবশ্যই রয়েছে অভিনেত্রীর যত্ন। কারণ নিজের সৌন্দর্য বজায় রাখতে তিনি থাকলে নিয়মিত নিজের ত্বকের যত্ন নেন৷

এবার আপনারাও জেনে নিন কিভাবে এই বয়সে এসে টাবু নিজের সৌন্দর্য বজায় রেখেছেন?

Advertisement

১.স্ক্রাব: অভিনেত্রী টাবুর ত্বক বেশ সংবেদনশীল তাই তিনি নিজের স্ক্রাব দামি কোম্পানির নয় বরং নিজেই বাড়িতে তৈরি করেন। নিজের স্ক্রাবের জন্য তিনি সি-সল্ট এবং পেট্রোলিয়াম জেলি দিয়ে তৈরি মিশ্রণ দিয়ে স্নানের আগে ত্বক এক্সফোলিয়েট ব্যবহার করেন। আর এই স্ক্রাবের উপকরণ এমন কিছু দামি নয়, যে কেউ অতি সহজেই ব্যবহার করতে পারি।

২.ঘুম: একজন ব্যক্তির ভালো ত্বকের সঙ্গে যে ঘুমের পারস্পরিক সম্পর্ক রয়েছে তা সকলেরই জানা। তাই টাবু ও নিজের মতো সকলের ত্বকের সৌন্দর্য বজায় রাখতে সকল অনুগামীদের পর্যাপ্ত ঘুমের পরামর্শ দিয়ে থাকেন। আর এই নিয়ম মেনে চললে সবারই ত্বকের এক স্নিগ্ধ প্রশান্তির জেল্লা আসবে।

৩.হাইড্রেটেড থাকা: অভিনেত্রী টাবু নিজের ত্বকের যত্নের জন্য নিজের মায়ের পরামর্শই সর্বদা মেনে চলেন। তাই নিজের মায়ের কথা মতো তিনি প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল খান, আর সাথে নিয়মিত শরীরচর্চা করে থাকেন। এবং সব সময় জীবনের প্রতি ইতিবাচক মনোভাব রাখেন।

ব্যাগে প্রসাধনী: অভিনেত্রী টাবু কখনোই নিজের নাম তাঁর ব্যাগ ছাড়া কখনও বাড়ি থেকে বেরোন না। সিনেমার শ্যুটিং হোক অন্য কোনও জায়গায় ঘুরতে যাওয়া হোক টাবুর ব্যাগে সব সময় লিপ গ্লস, কাজল, পারফিউম, আর একটা উজ্জ্বল লিপস্টিক এবং পেট্রোলিয়াম জেলি ব্যবহার করেন। আর এর থেকেই বোঝা যাচ্ছে, পেট্রোলিয়াম জেলি অভিনেত্রীর উজ্জ্বল ত্বকের প্রধান উপাদান।

৫. ৪০ বছরের বেশি লাগে নাঃ অভিনেত্রীর বার্থ সার্টিফিকেটে বয়স ৫০ পেরিয়ে গেলেও টাবুকে প্রথম দেখলে একটুও বোঝার উপায় নেই। টাবুকে নিজের আসল বয়সের অন্তত দশ বছরের ছোট দেখতে লাগে। নায়িকার বিউটি নিয়ম মেনে চললে আপনার লাভই হবে।

Related Articles

Back to top button