সাবধান থাকুন! এই লিঙ্কে ক্লিক করলে সব শেষ! পরামর্শ কলকাতা পুলিশ

Advertisement

Advertisement

বর্তমানে স্মার্ট ফোনের যুগে আমরা ঘরে বসেই পৌঁছে যেতে পারি দেশের এক কোনা থেকে অন্য কোনায় নিমেষে মধ্যে। এছাড়াও স্মার্ট ফোনের সাহায্যে আমরা বিভিন্ন সরকারি দফতরের সাথে সংযুক্ত থাকি এবং প্রায় সমস্ত সমস্যার সমাধান করে থাকি। ডিজিটাল লেনদেন শুরু হওয়ার পর থেকে ফোনের মাধ্যমে আমরা টাকা ট্রান্সফার থেকে শুরু করে করে ব্যালান্স চেক পর্যন্ত সমস্ত জিনিস হাতের মুঠোয় পেয়ে যাই।

Advertisement

কিন্তু ডিজিটাল লেনদেনে যেমন অনেক সুবিধা, তেমনই ব্যাংক জালিয়াতিও হচ্ছে বিস্তর। এই ইন্টারনেটের দুনিয়ায় হ্যাকারি সর্বদা তৎপর থাকে এবং তারা মানুষের কষ্টার্জিত টাকা শুধুমাত্র প্রযুক্তিকে ব্যবহার করে হাতিয়ে নেয়। সম্প্রতি এমনই দুটি ভুয়ো মেসেজে চেয়ে গেছে সোশ্যাল মিডিয়া।এরকম জালিয়াতি মেসেজ ঘুরছে স্মার্ট ফোনে।

Advertisement

কলকাতা পুলিশ এই নির্দিষ্ট দুটি মেসেজ নিয়ে জনগনকে সতর্ক করেছে তাদের সোশ্যাল মিডিয়ার পেজে। প্রথম মেসেজটি আয়কর দফতরের নাম করে ভুয়ো মেসেজ। সেই এসএমএস-এ লেখা থাকছে, “আপনি আয়কর রিফান্ড বাবদ ২০ হাজার ৪৯০ টাকা পাওয়ার অনুমোদন পেয়েছেন। একটি অ্যাকাউন্ট নম্বর দিয়ে বলা হচ্ছে দয়া করে নিজের অ্যাকাউন্টটি ভেরিফাই করুন। যদি আপনার মনে হয় ভুল অ্যাকাউন্ট নম্বর, তাহলে নিচের লিঙ্কে ক্লিক করে শুধরে নিন।”

Advertisement

আর এসবিআইয়ের নামে দ্বিতীয় ভুয়ো মেসেজটি হল” প্রিয়, এসবিআই গ্রাহক আপনার সেভিংস অ্যাকাউন্টটি সাসপেন্ড করা হয়েছে ভুল সইয়ের জন্য। নিজের অ্যাকাউন্টটি চালু করতে নিচের লিঙ্কে অবিলম্বে ক্লিক করুন। আর ওই লিঙ্কে ক্লিক করলেই ব্যাস, আপনি হ্যাকারদের খপ্পরে পড়লেন।কলকাতা পুলিশ জানায় যে আয়কর দফতর ও ব্যাংক কখনও এরকম মেসেজ গ্রাহকদের পাঠায় না।তাই সতর্ক থাকার পরামর্শ দেয় কলকাতা পুলিশ।

Recent Posts