×
ক্রিকেটখেলা

আজ বৈঠকে বিশেষ পরিকল্পনা, জানা যাবে আইপিএল ২০২১ ফেজ-২ সময়সূচী, টি-২০ বিশ্বকাপের ভেন্যু

Advertisement

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বিশেষ সাধারণ সভা (এসজিএম) আজ মুম্বাইয়ে শুরু হচ্ছে যেখানে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিও উপস্থিত থাকবেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১-এর ফেজ-২ শিডিউল, এবারের টি-২০ বিশ্বকাপ এবং আরও কয়েকটি বিষয়ের কথা মাথায় রেখে এই বৈঠক ডাকা হয়। করোনাভাইরাস ক্রীড়াসূচীকে ক্রমশ ব্যাহত করে চলেছে, টুর্নামেন্টগুলি স্থগিত করা হয়েছে বা বিভিন্ন স্থানে স্থানান্তরিত করা হয়েছে। আইপিএল ২০২১ মরশুম মাত্র ২৯ টি খেলা খেলে স্থগিত করতে হয়েছিল, অনেকে আশঙ্কা করছেন যে ভারতে অনুষ্ঠিত হলে এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ একই পরিণতির মুখোমুখি হতে পারে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ০১ ই জুন ইভেন্টের স্থান সম্পর্কে সিদ্ধান্ত নেবে বলে আশা করা হচ্ছে, বিসিসিআই মুম্বাইয়ের এসজিএমে তাদের বিকল্প পরিকল্পনা নিয়ে আলোচনা করতে চলেছে।

Advertisement

আইপিএল ২০২১ পর্ব-২: ইতিমধ্যে জানা গেছে যে বিসিসিআই ১৯/২০ সেপ্টেম্বর মরসুম টি পুনরায় শুরু করতে চাইছে। লজিস্টিক, সময়সূচী, বিদেশী খেলোয়াড়দের উপলব্ধতা, ভ্রমণের পাশাপাশি খেলার সাথে জড়িতদের থাকার ব্যবস্থা চূড়ান্ত হবে বলে আশা করা হচ্ছে। ইংলিশ খেলোয়াড়দের প্রাপ্যতা ফ্র্যাঞ্চাইজিগুলির জন্য সবচেয়ে বড় উদ্বেগের মধ্যে একটি। অস্ট্রেলীয়দের অংশগ্রহণও সীমিত হতে পারে।

টি-২০ বিশ্বকাপ ভেন্যু: বিসিসিআই বলে এসেছে যে তারা ভারতে এই অনুষ্ঠানের আয়োজন করতে চায়, তারা আশা করছে যে কোভিড-১৯ ঝুঁকি ততক্ষণে কমে যাবে কিন্তু ক্রিকেট বিশ্ব ততটা আত্মবিশ্বাসী নয়। অনেকে এই প্রতিযোগিতার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেছেন, যার ফলে বিসিসিআই সংযুক্ত আরব আমিরাতকে ব্যাকআপ ভেন্যু হিসেবে রাখতে উদ্বুদ্ধ হয়েছে। এই মুহুর্তে সংযুক্ত আরব আমিরাত প্রাথমিক স্থান হিসেবে বিবেচিত হতে শুরু করেছে। ভারত এখনও দৈনিক দেড় লক্ষেরও বেশি কোভিড কেস প্রত্যক্ষ করছে, আইসিসি সম্ভবত বোর্ডকে দেশের বাইরে টুর্নামেন্টটি নিতে বলবে।

Advertisement

ক্ষতিপূরণ রঞ্জি ট্রফি: কোভিড-১৯ এবং সংকুচিত সময়সূচীর কারণে রঞ্জি ট্রফি অভিযান বাতিল হওয়ায়, খেলোয়াড়দের এর জন্য যথাযথক্ষতিপূরণের বিষয়টি দীর্ঘদিন ধরে আলোচনায় রয়েছে। এই সময়ে ঘরোয়া ক্রিকেট সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছে। যদিও টুর্নামেন্ট বাতিল হওয়ার কারণে বিসিসিআই প্রায় ৭০০ খেলোয়াড়কে ক্ষতিপূরণ দিতে সম্মত হয়েছে, পদ্ধতি এবং পরিমাণ এখনও চূড়ান্ত হয়নি।

Related Articles

Back to top button