খেলাক্রিকেট

Virat Kohli: ‘তোমার আর প্রয়োজন নেই….. আসতে পারো তুমি’, কোহলির উদ্দেশ্যে কড়া বার্তা দিল BCCI

সংবাদমাধ্যমে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা জানিয়েছেন, আগামীতে রোহিত শর্মার বদলে টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়ার নাম ভাবা হচ্ছে।

×
Advertisement

শুনতে অবাস্তব হলেও কার্যত ঘটনাটি ঘটেছে এমনি। বিরাট কোহলি সহ ভারতীয় ৬ জন অভিজ্ঞ ক্রিকেটারকে একরকম বিদায় জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড! ইতিমধ্যে তার প্রতিফলন দেখা গেছে আসন্ন শ্রীলংকা সিরিজে। যেখানে ওডিআই সিরিজে ভারতীয় দলে একাধিক পুরানো মুখ দেখা গেলেও টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছে একাধিক নতুন ক্রিকেটার। মনে করা হচ্ছে, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শিক্ষা নিয়ে ২০২৪ বিশ্বকাপের জন্য দল সাজাতে শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

আগামী ৩রা জানুয়ারি থেকে শ্রীলংকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সেই উদ্দেশ্যে ২৩ ডিসেম্বর পূর্ণাঙ্গ দল ঘোষণা করেছে চেতন শর্মার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে দলে একাধিক চমক দিয়েছে বিসিসিআই। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ইতিমধ্যে যে ভারতীয় ক্রিকেট বোর্ড পরিকল্পনা শুরু করেছে তার প্রমাণ মিলেছে এই দল নির্বাচনে। দল থেকে বিরাট কোহলি, রোহিত শর্মা, ভুবনেশ্বর কুমারের মতো একাধিক অভিজ্ঞ ক্রিকেটারকে ছাঁটাই করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার বদলে দলে জায়গা পেয়েছেন সঞ্জু স্যামসন, ঈশান কিসাণের মতো ধ্বংসাত্মক ব্যাটসম্যানরা।

মনে করা হচ্ছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে বিরাট, রোহিতদের জানিয়ে দেওয়া হল আসন্ন সংক্ষিপ্ত ওভারের বিশ্বকাপে তাদের আর প্রয়োজন নেই। জানলে অবাক হবেন যে, ইতিমধ্যে বিরাট কোহলি অনির্দিষ্টকালের জন্য টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন। কোহলির পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডের কুদৃষ্টি পড়েছে রোহিত শর্মা, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, মোহম্মদ সামি, দীনেশ কার্তিক ও কে এল রাহুলের উপর।

Advertisement

সংবাদমাধ্যমে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা জানিয়েছেন, আগামীতে রোহিত শর্মার বদলে টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়ার নাম ভাবা হচ্ছে। তাকেই পুরোপুরিভাবে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে নেতৃত্ব দিতে চলেছে বিসিসিআই। পাশাপাশি ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমরা ৩৫-৩৬ বছর বয়স্ক ক্রিকেটারদের নিয়ে আর এগুতে চাইছি না। আর সেই জন্য একাধিক তারকা ক্রিকেটারকে সন্ন্যাস গ্রহণ করতে হতে পারে।

Related Articles

Back to top button