নিউজ

Bank Holiday: ১০ নভেম্বর থেকে ১৫ নভেম্বর ৬ দিন তালাবন্ধ থাকবে ব্যাঙ্ক, জরুরি কাজ সেরে ফেলুন

চলতি সপ্তাহে বুধ ও বৃহস্পতিবার এই দুদিন ব্যাঙ্ক খুলবে

Advertisement

Advertisement

দীপাবলি, ধনতেরাস সহ গুরু নানক জয়ন্তীর মতো উৎসবের কারণে নভেম্বরে ব্যাঙ্কগুলিতে ছুটি থাকবে। আপনার যদি নভেম্বর মাসে যদি ব্যাঙ্কের অনেক কাজ থাকে, তাহলে আগে থাকতেই হন সাবধান। এখন এই সপ্তাহে বুধ ও বৃহস্পতিবার দুদিন ব্যাংক খুলবে। ১০ থেকে ১৫ তারিখ পর্যন্ত ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। তাই আপনার যদি কোনো গুরুত্বপূর্ণ ব্যাঙ্কের কাজ থাকে, তাহলে এখনই এই ২ দিনের মধ্যে সেরে নিন।

Advertisement

RBI দ্বারা প্রকাশিত তালিকা অনুসারে, নভেম্বরের ছুটির মধ্যে রয়েছে ধনতেরাস, রূপ চৌদাস, দীপাবলি এবং অন্যান্য উৎসবের সাথে শনি ও রবিবারের ছুটি আছে। নভেম্বর মাসে পড়ছে মোট ৪ টি রবিবার। রাজ্যের উপর নির্ভর করে, সমস্ত সরকারী ছুটির দিন এবং কিছু আঞ্চলিক ছুটির দিনে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। আঞ্চলিক ছুটি রাজ্য সরকার দ্বারা নির্ধারিত হয়। প্রতিটি রাজ্যের উৎসব আলাদা, তাই এই ছুটির সংখ্যা বাড়তে বা কমতে পারে। ১০ নভেম্বর থেকে ১৫ নভেম্বর, ৬ দিন কোন রাজ্যে কোনদিন ছুটি থাকবে? জানতে এই প্রতিবেদনের শেষ অংশটি অবশ্যই পড়ুন।

Advertisement

১) 10 নভেম্বর, 2023- মেঘালয়ের ওয়ানগালা মহোৎসবের সময় ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে।

Advertisement

২) 11 নভেম্বর, 2023- দ্বিতীয় শনিবার, সাপ্তাহিক ছুটি, সারাদেশে ব্যাংক বন্ধ থাকবে।

৩) 12 নভেম্বর, 2023- রবিবার, সাপ্তাহিক ছুটির দিন, সারাদেশে ব্যাংক বন্ধ থাকবে।

৪) 13 নভেম্বর, 2023- আগরতলা, দেরাদুন, গ্যাংটক, ইম্ফল, জয়পুর, কানপুর, লখনউতে গোবর্ধন পূজা/লক্ষ্মী পূজা/দিওয়ালি/দীপাবলির কারণে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে।

৫) 14 নভেম্বর, 2023- দিওয়ালি (বালি প্রতিপদ) / বিক্রম সংবত নববর্ষ / লক্ষ্মী পূজার কারণে আহমেদাবাদ, বেলাপুর, বেঙ্গালুরু, গ্যাংটক, মুম্বাই, নাগপুরে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে৷

৬) 15 নভেম্বর, 2023- ভাই দুজ/চিত্রগুপ্ত জয়ন্তী/লক্ষ্মী পূজা/নিঙ্গল চাক্কুবা/ভ্রাত্রী দ্বিতীয়ার কারণে গ্যাংটক, ইম্ফল, কানপুর, কলকাতা, লক্ষ্ণৌ এবং সিমলায় ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে।

Recent Posts