নিউজ

Bank strike for 4 days: এই মাসে টানা চার দিন বন্ধ থাকবে ব্যাংক, জানুন কোন কোন দিন বন্ধ থাকবে সমস্ত ব্যাংকিং পরিষেবা?

আপনার যদি মাসের শেষ দিকে কোন কাজ থাকে ব্যাংকিং সম্পর্কিত, তাহলে আগেভাগেই সে সবকিছু সেরে রাখুন

Advertisement

Advertisement

ব্যাঙ্কের গ্রাহকদের জন্য একটি বড় খবর রয়েছে। আপনারও যদি এই মাসের শেষের দিকে ব্যাঙ্ক সংক্রান্ত কোনও কাজ থাকে, তাহলে আগেভাগেই সেরে ফেলুন। কারণ, ২৮ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত ব্যাঙ্কিং কাজ সামলাতে আপনার সমস্যা হতে পারে। আমরা আপনাকে জানাই যে, ব্যাঙ্ক ইউনিয়ন ২ দিনের জন্য ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

কেন ৪ দিন সমস্যা হতে পারে?

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, ২৮ জানুয়ারি মাসের চতুর্থ শনিবার, যার কারণে ভারতের সমস্ত ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। এর পাশাপাশি ২৯ জানুয়ারি রবিবার হওয়ার কারণে সারাদেশে ব্যাংক বন্ধ থাকবে। এসব ছাড়াও ব্যাংক ইউনিয়ন ৩০ ও ৩১ জানুয়ারি ধর্মঘটের ঘোষণা দিয়েছে, যার জেরে ৪ দিন গ্রাহকদের সমস্যায় পড়তে হতে পারে।

Advertisement

ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়ন সম্প্রতি (ইউএফবিইউ) মুম্বাইয়ে অনুষ্ঠিত করেছে একটি সভা। এই সভায় ব্যাঙ্ক ইউনিয়নগুলি দু’দিন ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাদের দাবি পূরণে সরকারকে চাপ দিতে ব্যাঙ্ক ইউনিয়নগুলি ধর্মঘট করার সিদ্ধান্ত নিয়েছে।

এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিএইচ ভেঙ্কটাচালাম বলেছেন, ইউনাইটেড ফোরামের একটি সভা অনুষ্ঠিত হয়েছে, যেখানে ২ দিনের জন্য ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেছেন, ব্যাংক ইউনিয়নগুলোর দাবি, ব্যাংকিং কাজ যেন ৫ দিন করা হয়। এর পাশাপাশি পেনশনও হালনাগাদ করতে হবে।

Recent Posts