টেক বার্তা

বাইক কেনার আগে জেনে নিন, ৭০,০০০ টাকা বাজেটে পেতে পারেন সেরা ৫ বাইক

Advertisement
Advertisement

গত কয়েক বছরে পেট্রোলের দাম হু হু করে বেড়েছে। অনেক শহরে পেট্রোল বিক্রি হচ্ছে লিটার প্রতি ১০০ টাকায়। এমন পরিস্থিতিতে শুধু গাড়ি নয়, বাইকেরও দাম বেড়েছে। ভারতের বেশিরভাগ মানুষ দৈনন্দিন প্রয়োজনে বাইক ব্যবহার করে। অফিস হোক বা কলেজে, খুব কম খরচে এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করার জন্য বাইক অপরিহার্য অপশন।

Advertisement
Advertisement

কিন্তু আজকাল শহরের ট্রাফিকের কারণে যানবাহনের মাইলেজ অনেক কমে গেছে। রাস্তায় ক্রলিং বাইক কম মাইলেজ দেয়, যার কারণে পেট্রোলের খরচ আরও বেড়ে যায়। এমতাবস্থায় আমাদের এমন একটি বাইক দরকার যা আপনাকে বাড়ি থেকে অফিসে নিয়ে যেতে পারবে বেশি তেল না খরচ করে।

Advertisement

যতই ট্রাফিক থাকুক না কেন, প্রতিদিন Bajaj Platina 100 বাইকের জ্বালানীর খরচ খুবই কম। এই বৈশিষ্ট্যগুলির কারণে এই বাইকটি অফিস যাত্রীদের জন্য সেরা বলে মনে করা হয়। আপনার অফিস যদি ১০ কিলোমিটার দূরে হয় এবং আপনি যদি মাসে ২৫ দিনই বাইকে ভ্রমণ করেন তাহলে বাইকটি ২০ কিলোমিটারের হিসেবে ধরে মোট ৫০০ কিলোমিটার চালাবেন।

Advertisement
Advertisement

আপনি যদি পেট্রোলের দাম প্রতি লিটার ১০০ টাকা ধরেন তবে এক মাসে আপনাকে এই বাইকটিতে মাত্র ৬৫০ টাকার পেট্রোল ভরতে হবে। বাজারে এত কম দামে চলা অন্য কোন বাইক আপনি পাবেন না। বাজাজ দীর্ঘদিন ধরে প্লাটিনা বিক্রি করে আসছে। বর্তমান সময়ের মধ্যে কোম্পানি এই বাইকে অনেক পরিবর্তন এনেছে, যা মাইলেজকেও অনেক উন্নত করেছে।

Bajaj Platina 100

Bajaj Platina 100 বাইকটিতে রয়েছে ১০২ সিসি জ্বালানী সাশ্রয়ী ডিটিএস-আই ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন যা ৭.৯ বিএইচপি শক্তি এবং ৮.৩ এনএম টর্ক উৎপন্ন করে। ইঞ্জিনটি একটি ৪ স্পিড গিয়ারবক্সের সঙ্গে যুক্ত করা হয়েছে। এর ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১১ লিটার।

Advertisement

Related Articles

Back to top button