ক্রিকেটখেলা

বিরাট কোহলির অটোগ্রাফ দেওয়া জার্সি বাঁধিয়ে রাখতে চান ক্রিকেটার আজহারউদ্দিন

×
Advertisement

সৈয়দ মুস্তাক আলি ট্রফি ২০২০-২১ এ পারফরম্যান্সের সৌজন্যে কেরালার মহম্মদ আজহারউদ্দিন তার প্রথম আইপিএল চুক্তি স্বাক্ষর করেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) তার মূল মূল্য ২০ লক্ষ টাকা দিয়ে তাঁকে চুক্তিবদ্ধ করে । সম্প্রতি স্থগিত মৌসুমে ডানহাতি এই ব্যাটসম্যান আইপিএলে অভিষেক না করলেও বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল ও অন্যান্যদের মতো বিশ্বমানের খেলোয়াড়দের সাথে সময় কাটানোর। আরসিবির দৃঢ় ব্যাটিং লাইন-আপের কারণে আনক্যাপড ব্যাটসম্যানের পক্ষে প্লেয়িং ইলেভেনে প্রবেশ করা কঠিন ছিল। তবে অনুশীলনের সময় নেটে কাটানো সময়টি আজহারউদ্দিনের জন্য কাজে আসত।

Advertisement

আইপিএল ২০২১ স্থগিত হওয়ার এক সপ্তাহ পরে আজহারউদ্দিন অধিনায়ক বিরাট কোহলির সাথে একটি বিশেষ পোস্ট সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। তিনি আরসিবি অধিনায়কের থেকে সবুজ জার্সিতে স্বাক্ষর করার একটি ছবি পোস্ট করেছেন। আজহারউদ্দিন লিখেছিলেন যে তিনি এই জার্সিটি ফ্রেম করাবেন। তিনি লিখেছিলেন, “এই জার্সিটি ফ্রেম করিয়ে রাখবো।”

আজহারউদ্দিন তার ৩৭ বলের শতরানের পর লাইমলাইটে আসেন, যা এসএমএটির দ্বিতীয় দ্রুততম রান , শক্তিশালী মুম্বাই বোলিং আক্রমণের বিরুদ্ধে। তিনি ২৫৩.৭০ স্ট্রাইক রেটে ব্যাট করে ১১টি ছয় ও ৯টি চার মারেন। আজহারউদ্দিনের শতরানে কেরালা মাত্র ১৫.৫ ওভারে ২০১ এর বড় লক্ষ্য তাড়া করেছিল। মাত্র এক মাস পরে, আরসিবি তাকে বেছে নেয়।

Advertisement

আরসিবির আইপিএল ২০২১ অভিযানের কথা বলতে গিয়ে বলতে হয় , ব্যাঙ্গালোর ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি লিগের প্রথমার্ধে বেশ প্রভাবশালী হয়ে উঠেছিল। তারা তাদের প্রথম চারটি ম্যাচে অপরাজেয় ছিল। তাদের এখন ৭ টি ম্যাচ থেকে ৫ টি জয় রয়েছে এবং পয়েন্ট তারা তৃতীয় স্থানে রয়েছে। কোহলি নেতৃত্বাধীন দল আশা করবে যখনই টুর্নামেন্ট পুনরায় শুরু হবে তখন তারা তাদের শুরুর ফর্ম অব্যাহত রাখবে। ১৪.২৫ কোটি টাকায় আরসিবিতে যোগ দেওয়া গ্লেন ম্যাক্সওয়েল ৬ ইনিংসে ২২৩ রান করেন। বল হাতে আনক্যাপড হর্ষল প্যাটেল সামনে থেকে নেতৃত্ব দেন এবং পার্পল ক্যাপের মালিক হওয়ার জন্য ১৭ উইকেট নেন।

Related Articles

Back to top button