×
দেশনিউজ

কোন মাস থেকে স্কুল খুলবে? কি জানাল কেন্দ্র? জানুন

কবে থেকে স্কুল খোলা উচিত তাই নিয়ে অভিভাবকদের কাছে মতামত জানতে চাইল কেন্দ্রীয় সরকার। 

Advertisement

দেশে করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে মার্চে লকডাউন ঘোষণা করা হয়েছিল। আর সেই থেকে বন্ধ রাখা হয়েছে দেশের সমস্ত স্কুল-কলেজ সহ শিক্ষা প্রতিষ্ঠান। সংক্রমণ রুখতে এখনও সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধই রয়েছে। কবে থেকে খুলবে স্কুল-সহ অন্যান্য প্রতিষ্ঠান? কার্যত অনলাইন ক্লাস করতে গিয়ে আর সেই আগের মত পড়াশুনার রেশ পড়ুয়াদের মধ্যে নেই। এবার কবে থেকে স্কুল খোলা উচিত তাই নিয়ে অভিভাবকদের কাছে মতামত জানতে চাইল কেন্দ্রীয় সরকার।

Advertisement

রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে সার্কুলার পাঠানো হয়েছে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের পক্ষ থেকে। সোমবারের মধ্যে তা জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আগস্ট নাকি সেপ্টেম্বর কোন মাস থেকে স্কুল খোলা যেতে পারে, সেই বিষয়েই অভিভাবকদের থেকে মতামত জানতে চাওয়া হয়েছে। সুদু এটাই নয়, স্কুল চালু হলেও ছাত্রছাত্রীদের জন্য কি কি সুরক্ষা ব্যবস্থা নেওয়া হতে পারে, তাঁর মতামত ও জানতে চাওয়া হয়েছে।

এবার আসল কথা হল যে দেশে যেভাবে করোনা সংক্রমণের মাত্রা বাড়ছে, প্রতিদিনই রেকর্ড সংখ্যক সংক্রমণ হচ্ছে, সেখানে অভিভাবকেরা কি আদৌ পড়ুয়াদের স্কুলে পাঠাতে রাজি হবেন? ছোট ছাত্রছাত্রীদের পক্ষে সামাজিক দুরত্বতা কি বজায় রাখা যাবে? এই বিষয়গুলি এখন খুব গুরুত্বপূর্ণ। এদিকে বিশেষজ্ঞরা জানিয়েছেন যে সেপ্টেম্বরে দেশে করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক হবে। তাই এই সব কিছু বিচার বিবেচনা করে অভিভাবকেরা কি কোনোরকম ঝুঁকি নিতে রাজি হবেন?

Advertisement

Related Articles

Back to top button