×
টেক বার্তা

আসতে চলেছে Audi-এর ইলেকট্রিক গাড়ি, ফুল চার্জে চলবে টানা ১০০ কিমি

Audi দেশে লঞ্চ করছে নতুন Electric Car, জানুন বিশেষ ফিচারগুলি

Advertisement

বৈদ্যুতিন গাড়ির বাজার ক্রমাগত জনপ্রিয় তথা প্রসারিত হচ্ছে। ভারতে অনেক অটোমোবাইল নির্মাতারা তাদের বৈদ্যুতিক গাড়ি সরবরাহ করছে। এই পর্বে, Audi India শীঘ্রই ভারতে তাদের প্রথম বৈদ্যুতিন গাড়ি e-tron এসইউভি চালু করার প্রস্তুতি নিচ্ছে। এর আনুষ্ঠানিক উদ্বোধনের আগে জার্মান গাড়ি নির্মাতা তার অফিসিয়াল ওয়েবসাইটে মডেলটিকে তালিকাভুক্ত করেছে। Audi e-tron হবে দেশের প্রথম all electronic SUV।

Advertisement

Audi e-tron SUV এবং e-tron sportsback এই বছরের প্রথমার্ধে ভারতে লঞ্চ করার কথা ছিল। সেইমতো Audi India র তরফে একটি টিজার‌‌ও প্রকাশিত হয়েছিল।তবে করোনার বেলাগাম সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে লঞ্চিং য়ের তারিখ পিছিয়ে দেওয়া হয়। এই e-tron য়ের মডেল প্রথম প্রকাশ্যে আসে 2019 সালে। সংস্থার হিসেবে, দেশে প্রতিবছর ২০০ ইউনিট বিক্রি করার পরিকল্পনা তারা করেছেন।

যেহেতু all electronic SUV সিবিইউ রুটের মাধ্যমে আনা হচ্ছে,তাই আশা করা যায় বিদেশে লঞ্চ হওয়া মডেলের সাথে এর কোনো ফারাক থাকবে না। নিম্নে SUV র ফিচার সম্পর্কে বিশদে জানানো হল। প্রতিবেদনে প্রকাশ, Audi e-tron electronic SUV তে দুটি 125kW এবং 140kW বৈদ্যুতিক মোটর ব্যবহার করা হয়েছে। সংস্থার মতে, দুটি মোটরই একসাথে 402 বিএইচপি পাওয়ার এবং 664 এনএম টর্ক জেনারেট করে। গাড়িটি AWD (অল হুইল ড্রাইভ) সিস্টেমে সাজানো। SUV তে শক্তিশালী 95 kw ব্যাটারি প্যাক রয়েছে, যা ব্রেকিং প্রযুক্তির মাধ্যমে চার্জ করা যেতে পারে।

Advertisement

রিপোর্ট বলছে, যে Audi e-tron electronic SUV ফুল চার্জে একটানা 400 কিলোমিটারের বেশী মেতে সক্ষম। এর‌ সর্বোচ্চ গতি ঘন্টায় প্রায় 200 কিলোমিটার। উল্লেখ্য ডিসি ফাস্ট চার্জারের মাধ্যমে 30 মিনিটের মধ্যে 80 শতাংশ পর্যন্ত চার্জ করা যায় এর‌ ব্যাটারি। এর পাশাপাশি এটি 230V বা ফাস্ট 400 ভি সিস্টেমের সাথে হোম এসি চার্জারের মাধ্যমেও চার্জ করা যায়।

Audi e-tron য়ের দৈর্ঘ্য প্রায় 4901 মিমি। এই মডেলটি Audi র Q5 এর চেয়ে খানিক বড় ও Q7 য়ের চেয়ে খানিক ছোট। Q5 এর দৈর্ঘ্য 4663 মিমি এবং Q7 এর দৈর্ঘ্য 5052 মিমি। এই e-tron য়ে অনেকগুলি বিশেষ বৈশিষ্ট্য রয়েছে। এই এসইভির কেবিনে মাল্টি-ফাংশন স্টিয়ারিং হুইল, প্রিমিয়াম ব্যাং ও অলুফসেন সাউন্ড সিস্টেম, একাধিক টাচস্ক্রিন, পরিবেশন আলো, পাওয়ার মোডস, প্যানোরামিক সানরুফ, রিজেনারেটিভ ব্রেকিংয়ের মতো অনেকগুলি বৈশিষ্ট্য দেওয়া হয়েছে।এর পাশাপাশি ব্লাইন্ড স্পট মনিটরিং, 360 ডিগ্রি ক্যামেরা, বৈদ্যুতিক স্টিয়ারিং হুইল অ্যাডজাস্টমেন্ট, প্যানোরামিক গ্লাস সানরুফের মতো বৈশিষ্ট্যও অন্তর্ভুক্ত রয়েছে। যদিও এই electronic SUV র ফিচার এবং ড্রাইভিং পরিসীমা সম্পর্কে Audi সংস্থা নিজেদের ওয়েবসাইটে এখন‌ও আনুষ্ঠানিক প্রকাশ করেনি।

Related Articles

Back to top button