নিজের প্রাণের ঝুঁকি নিয়ে কুয়োয় পড়ে যাওয়া চিতাবাঘকে উদ্ধার করে এক ব্যক্তি, ভাইরাল ভিডিও

Advertisement

Advertisement

আমাদের দৈনন্দিন জীবনে সোশ্যাল মিডিয়ার গুরুত্ব বেড়ে চলেছে। মানুষ এটি এমন একটি প্লাটফর্ম হিসেবে ধরে নিয়েছে যার মাধ্যমে সারা বিশ্বের কাছে নিজেকে এবং নিজের প্রতিভাকে তুলে ধরতে সক্ষম হয়। যত দিন যাচ্ছে ততই মানুষ যেন আরো বেশি এই ডিজিটাল দুনিয়ার ওপরে নির্ভর হয়ে পড়ছে। টেলিভিশনের থেকে এখন বেশি জনপ্রিয় বিনোদনের জায়গা হল সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়ার ভাইরাল ভিডিও এখন মানুষের কাছে বিনোদনের একমাত্র মাধ্যম।

Advertisement

আমাদের জীবন সামাজিক মিডিয়া ছাড়া স্থবির হয়ে পড়েছে। আমরা ব্যস্ত দিনের মাঝে একটি মুহুর্ত বিনোদনের জন্য সোশ্যাল মিডিয়ায় নির্ভর করি। সামাজিক যোগাযোগ মাধ্যমের দ্বারা ছোট-বড় বিভিন্ন সংবাদ আমাদের কাছে এসে পৌঁছায়। আমরা দেখতে পাই বিভিন্ন ভিডিও যা আমাদের অনুপ্রেরণা যোগায় আবার কিছু ভিডিও অবাক করে তোলে।

Advertisement

সোশ্যাল মিডিয়াতে সম্প্রতি ভাইরাল হয় এক ভিডিও, এখনো মানুষদের মনে মানবিকতা বেঁচে রয়েছে, কিছু মানুষ যেরকম বন্যপ্রাণীদের হত্যা করে আবার সেখানে কিছু মানুষ বন্যপ্রাণীদের প্রাণ রক্ষা করে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে। এই ভিডিওর মাধ্যমে তা প্রমাণিত হয়। লক্ষ লক্ষ নেটিজেনরা ভিডিওটি দেখে এবং শেয়ার করে।

Advertisement

ভিডিওতে দেখা যায় একটি গভীর কুয়োর মধ্যে একটি চিতা বাঘ কোনোভাবে পড়ে যায়। কুয়োর মধ্যে ফেঁসে যাওয়া সেই চিতাবাঘটিকে উদ্ধার করতে কোমরে দড়ি বেঁধে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে নেমে পড়ে এক ব্যক্তি সেই কুয়োতে। চিতাবাঘ টি ভয় পেয়েছিল তাই অনেকবার ব্যাক্তির দিক থেকে আক্রমণাত্মকভাবে ঝাঁপিয়ে পড়ে। চিতা বাঘের আক্রমণে ব্যাক্তিটি আহত হতে পারত আবার প্রাণ হারাতে পারত। কিন্তু সে নিজের প্রাণের তোয়াক্কা না করে কুয়ো থেকে উদ্ধার করে চিতাবাঘটিকে। তারপর সেটিকে খাঁচায় বন্দী করে যথাযথভাবে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় চরমভাবে ভাইরাল হয়। নেটিজেনরা প্রশংসা করে ব্যক্তির।

Recent Posts