×
দেশনিউজ

করোনা যুদ্ধে সামনের সারিতে সাফাইকর্মীরা, টাকার মালা পরিয়ে সম্মান পাঞ্জাবে, ভাইরাল ভিডিও

Advertisement

করোনা ভাইরাসের আতঙ্কের এই দিনগুলোতে গৃহবন্দি রয়েছে মানুষ। লকডাউনের নবম দিনে এসে নিস্তব্ধ রাস্তা। কিন্তু এই ভয়াবহ পরিস্থিতিতেও নিরন্তর কাজ করে চলেছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ ও সাফাইকর্মীরা। করোনা যুদ্ধে একেবারে সামনের সারিতে রয়েছেন তারা। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন মানুষের স্বার্থে।

Advertisement

এদের সম্মান জানাতেই জনতা কার্ফুর দিন সাধারণ মানুষের প্রতি হাততালি ও থালাবাসন বাজানোর অনুরোধ করেছিলেন প্রধানমন্ত্রী। এবার সাফাইকর্মীদের অভিনব কায়দায় সম্মান জানালো পাঞ্জাব। বুধবার সকালে ট্যুইটারে একটি ভিডিও প্রকাশ করে তা সারা দেশের সামনে নিয়ে আসেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, পাঞ্জাবের পাতিয়ালা জেলার নাভা শহরে রাস্তায় জঞ্জাল সরাতে এসে হতবাক হয়ে যান সাফাইকর্মীরা। দুই সাফাইকর্মী জঞ্জাল ফেলার গাড়ি নিয়ে রাস্তায় বেরালে তাদের উপর পুষ্পবর্ষণ শুরু করেন এলাকাবাসী। রাস্তার দু পাশের দু-তিন তলার বাড়িগুলো থেকে ফুল ছোঁড়েন স্থানীয়রা। এই সময় এক ব্যক্তি এগিয়ে এসে দুই সাফাইকর্মীর গলায় টাকার মালা পরিয়ে দেন। এই ভিডিও ছড়িয়ে পড়ার পর পাঞ্জাববাসীর প্রশংসায় পঞ্চমুখ সারা দেশ।

Advertisement

ভিডিও শেয়ার করে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী লেখেন, ‘নাভা এলাকার মানুষ যেভাবে সাফাইকর্মীদের সম্মান জানিয়ে উৎসাহিত করেছেন তাতে আমি খুব খুশি হয়েছি। বিপর্যয়ের দিনে আমাদের ভেতরে থাকা দেবত্ব যে বেরিয়ে আসে, তা প্রমাণ করে দিল এই ঘটনা।’ এই ঘটনাকে দৃষ্টান্ত করে করোনা ভাইরাসের বিরুদ্ধে সামনের সারিতে থেকে লড়াই করে চলা মানুষদের উৎসাহিত করার আবেদন জানান তিনি।

Related Articles

Back to top button