জ্যোতিষ

এই পদ্ধতিতে অশ্বথ্য গাছের পুজো করুন, ভাগ্য খুলে যাবে আপনার

×
Advertisement

হিন্দু ধর্মে অশ্বথ্য গাছের বিশেষ গুরুত্ব রয়েছে, এমনটা বিশ্বাস করা হয় যে যে ব্যক্তি নিয়ম অনুসারে শনিবার অশ্বথ্য গাছের পুজো করেন, তারা জীবন সর্বদা সুখী হয়। আসুন জেনে নেই কোন পদ্ধতিতে অশ্বথ্য গাছের পুজো করা উচিত যাতে পরিবারে সুখ-সমৃদ্ধি বজায় থাকে ও আপনি জীবনে উন্নতি পেতে পারেন।

Advertisement

হিন্দুধর্ম মতে এমন অনেক গাছ-গাছালি রয়েছে যার গুরুত্ব ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। এমন কিছু গাছ আছে যেগুলোতে দেব-দেবীর অধিবাস রয়েছে বলে বিশ্বাস করা হয়। আজ আমরা অশ্বথ্য গাছের কথা বলছি, যার গুরুত্ব আপনিও শুনে থাকবেন। হিন্দুধর্ম অনুসারে, অশ্বথ্য গাছে সমস্ত দেব-দেবী বাস করেন। এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে অশ্বথ্য গাছ এবং এর পাতা সম্পর্কিত এমন কিছু রহস্যময় প্রতিকার বলতে যাচ্ছি, যা করলে আপনি সমস্ত দেব-দেবীর আশীর্বাদ পাবেন এবং আপনার জীবনে কোনও সংকট থাকবে না। আসুন জেনে নেই সেই সমাধান কি?

১) আর্থিক সংকটের জন্য এই ব্যবস্থা নিন:- আর্থিক সমস্যায় পড়লে শনিবার স্নান করার পর অশ্বথ্য পাতা ভেঙে হলুদ দই দিয়ে অনামিকা আঙুলের সাহায্যে ‘হি’ লিখে প্রদীপ জ্বালান। এবং তার পরে আপনার পার্সে পাতা রাখুন। নিয়মিত 4 থেকে 5 শনিবার এটি করলে আপনার আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে শুরু করবেন আপনি।

Advertisement

২) কাজে সফলতা পাওয়ার উপায়:- আপনি কোনো কাজ যদি দীর্ঘ সময় আটকে থাকেন এবং লাখ লাখ চেষ্টা করেও আপনি তাতে সফলতা পাচ্ছেন না। তাহলে শনিবার অশ্বথ্য গাছ থেকে 11টি পুরনো (ভাঙা বা ছেরা ছাড়া) পাতা নিয়ে গঙ্গাজল দিয়ে ধুয়ে নিন। সিঁদুর ও অষ্টগন্ধ মিশিয়ে হনুমান চালিসা পাঠ করার সময় এই পাতায় ‘শ্রী রাম’ নাম লিখুন। এর পরে, কালো সুতো দিয়ে এই পাতার মালা তৈরি করুন এবং মন্দিরে হনুমানজির মূর্তির উপর অর্পণ করুন। প্রতি শনিবার এটি করলে আপনার জীবনের সমস্ত ঝামেলা দূর হবে এবং আপনি প্রতিটি কাজে সাফল্য পাবেন।

৩) অশ্বথ্য গাছের অন্যান্য গুরুত্ব:- ধর্মীয় বিশ্বাস অনুসারে, একটি অশ্বথ্য গাছ লাগানো খুবই উপকারী। এমনটা বিশ্বাস করা হয় যে যে ব্যক্তি অশ্বথ্য গাছ লাগান তার জীবনে কখনোই কোনো দুর্যোগ আসে না।

বিশ্বাস অনুযায়ী শনিবার অশ্বথ্য গাছে জল দিতে হবে এবং ওই দিন সন্ধ্যায় গাছের নিচে সরিষার তেলের প্রদীপ জ্বালাতে হবে। এতে করে শনির দশা শেষ হয় এবং ধন সম্পদ বৃদ্ধি পায়।

অনেকে এটাও বিশ্বাস করেন যে অশ্বথ্য গাছের নিচে শিবলিঙ্গ স্থাপন করলে বিশেষ উপকার পাওয়া যায়। যে ব্যক্তি অশ্বথ্য গাছের নিচে শিবলিঙ্গ স্থাপন করেন এবং নিয়মিত জল দেন, তার জীবনে কখনো কোনো সমস্যা আসে না।

এখানে দেওয়া সমস্ত তথ্য সাধারণ অনুমান এবং অন্য তথ্যের উপর ভিত্তি করে। এটি গ্রহণ করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন। ভারত বার্তা এটি নিশ্চিত করে না।

Related Articles

Back to top button