খেলা

Asia Cup 2023: UAE-তে এশিয়া কাপের ইঙ্গিত দিল ACC! পাকিস্তানের পরিকল্পনায় জল ঢাললো ভারত

কেউ নিজের পায়ে দাঁড়ানোর পর সিদ্ধান্ত নেয় যে, সে কোন রাস্তা দিয়ে যাবে? ভারত অনেক আগেই নিজের পায়ে দাঁড়িয়েছে। তাই সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তাদের রয়েছে।

Advertisement

Advertisement

চলতি বছরের শেষ লগ্নে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের তত্ত্বাবধানে এশিয়া কাপের মেগা আসর খেলবে ভারত। যদিও সেই টুর্নামেন্ট আয়োজন করার দায়িত্ব পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাই স্বাভাবিকভাবে পাকিস্তানের মাটিতে গিয়ে এশিয়া কাপ খেলার কথা টিম ইন্ডিয়ার। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ গত ৪ ফেব্রুয়ারি বাহরাইনে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের জরুরি বৈঠকে স্পষ্ট জানিয়েছেন, রাজনৈতিক কারণে এবং ভারতীয় ক্রিকেটারদের নিরাপত্তার কথা ভেবে পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলবে না ভারত।

Advertisement

আর এরপর থেকে মহা দুশ্চিন্তায় পড়েছেন পিসিবি প্রধান নাজাম শেঠি। বরাবরের মতই ভারত নিরপেক্ষ ভেন্যু দাবি করে এসেছে এশিয়া কাপের জন্য। আর এদিন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের জরুরী বৈঠক অনুষ্ঠিত হওয়ায় সেই জল্পনা আরও সতেজ হয়েছে। ধারণা করা হচ্ছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড এশিয়া কাপের মেগা আসরের কিছু অংশ নিজেদের দেশে এবং বাকি ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে পারে। অর্থাৎ, যে ম্যাচগুলিতে ভারত মাঠে নামবে সেই ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে সুদূর আরব আমিরাতে।

Advertisement

এদিকে পাকিস্তানের খেলতে না যাওয়ার সিদ্ধান্ত জানানোর পর থেকে ভারতের ওপর রীতিমতো ক্ষোভ উগড়ে দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের এক অংশ। তাদের মধ্যে কেউ কেউ দাবি করেছেন, যদি ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানি না যায় তবে পাকিস্তান আসন্ন ওডিআই বিশ্বকাপ খেলতে যাবে না ভারতের মাটিতে। তবে পাকিস্তানের এই দাবিকে রীতিমতো হাস্যকর বলে মনে করছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

এদিকে পাকিস্তানের এই ধারণাকে রীতিমতো উড়িয়ে দিয়েছেন পৃথিবীর প্রধান দল নির্বাচক শাহিদ আফ্রিদি। তিনি বলেন,’কেউ নিজের পায়ে দাঁড়ানোর পর সিদ্ধান্ত নেয় যে, সে কোন রাস্তা দিয়ে যাবে? ভারত অনেক আগেই নিজের পায়ে দাঁড়িয়েছে। তাই সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তাদের রয়েছে। আমাদের উচিত নিজেদেরকে আরও শক্তিশালী করা। অন্যের উপর নির্ভর করে কখনো সিদ্ধান্ত নেওয়া যায় না। আমাদেরকে এখনো অনেক ধৈর্য ধরতে হবে।’

Recent Posts