Categories: দেশনিউজ

বই রুপে প্রকাশিত হবে এএসআই–এর রিপোর্ট

Advertisement

Advertisement

নয়ন ঘোষ : অযোধ্যা মামলার রায়ে গুরুত্ব পেয়েছে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার রিপোর্ট। তাই আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়াকে ধন্যবাদ জানালেন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল। নিজের বাড়িতে সাংবাদিক বৈঠক করেই তিনি এএসআইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি সংস্কৃতি মন্ত্রী জানান, আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার রিপোর্ট একটি বইয়ের আকারে প্রকাশ করা হবে।

Advertisement

সাধারণ মানুষের জ্ঞাতার্থে ওই রিপোর্টে বইয়ের আকারে পেশ করা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী প্রহ্লাদ প্যাটেল
উল্লেখ্য, অযোধ্যার বিতর্কিত স্থানে খননকার্য চালিয়ে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া রিপোর্ট তৈরি করেছিল। ২০০৩ সালে এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে এই খননকার্য চালানো হয়। সেই রিপোর্টে বলা হয়, বাবরি মসজিদের ভীতের নিচে প্রাচীন স্থাপত্য রয়েছে। যার মুসলিম স্থাপত্যের সঙ্গে কোনো মিল নেই।

Advertisement

আরও পড়ুন : বুলবুল ক্ষতিগ্রস্তে রাজ্যকে সব ধরনের সাহায্যের আশ্বাস প্রধানমন্ত্রীর

Advertisement

যদিও রায়দান করার সময় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেছেন, কোন ধর্মের উপর প্রভাবিত হয়ে এই রায়দান করা হয়নি। তবে দীর্ঘদিন অযোধ্যা মামলা শীর্ষ আদালতে ঝুলে থাকার পর, শনিবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ রায়দান করেছে। সেই রায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার রিপোর্ট। তাই এএসআইকে ধন্যবাদ জানিয়েছেন কেন্দ্রীয় সংস্কৃতিমন্ত্রী। পাশাপাশি রিপোর্টটি বইয়ের আকারে পেশ করার কথা ঘোষণা করেছেন তিনি।

Recent Posts