×
খেলাক্রিকেট

পাকিস্তান সফরে এসে প্রাণনাশের হুমকি পেলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার

Advertisement

১৯৯৮ সালের পর দীর্ঘ ২৪ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে প্রথম বার পাকিস্তানে সিরিজ খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। রাওয়ালপিণ্ডি, করাচি এবং লখনউয়ে তিনটি টেস্ট খেলবে দুই দল। সেই সিরিজে খেলবেন কামিন্সরা। প্রথম টেস্ট শুরু ৪ মার্চ। টেস্ট সিরিজ চলবে ২৫ মার্চ পর্যন্ত। তার পর এক দিনের সিরিজ শুরু হবে ২৯ মার্চ থেকে। দুটি গুরুত্বপূর্ণ সিরিজ খেলতে ইতিমধ্যে ইসলামাবাদ পৌঁছেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট টিমের সদস্যরা। যদিও পাকিস্তান সফরে যেতে একাধিক অস্ট্রেলিয়ান ক্রিকেটার অস্বীকার করেছিল। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার বাধানিষেধের বেড়িতে আটকা পড়ে বাধ্য হয়ে পাকিস্তান সফরে গিয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার।

Advertisement

গত সোমবার পাকিস্তানের মাটিতে পা রেখেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। বর্তমানে ইসলামাবাদে অবস্থান করছে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। তবে এরমধ্যে খবর পাওয়া গেছে, অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাশটন অ্যাগারকে খুনের হুমকি দেওয়া হয়েছিল কয়েকদিন আগে। তাকে পাকিস্তান সফরে গেলে প্রাণে মেরে ফেলার কথা বলা হয়েছিল সেই হুমকি মেসেজে। তবে ওই হুমকি সরাসরি অ্যাগারকে দেওয়া হয়নি। ইনস্টাগ্রামে পাঠানো হয়েছিল তাঁর স্ত্রী ম্যাডেলিনকে। হুঁশিয়ারি দেওয়া হয়েছিল, “পাকিস্তান সফরে এলে তাঁর স্বামীকে আর বেঁচে ফিরতে হবে না।”

ইতিমধ্যে এই খবর সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হতে শোরগোল পড়ে গেছে ক্রিকেট বিশ্ব। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের তরফ থেকে এই খবরের সত্যতা মেনে নেওয়া হয়েছে। এমনকি এই মেসেজের উৎস কোথায়, তার অনুসন্ধানের কাজ চালাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট অস্ট্রেলিয়া। উল্লেখ্য, গতবছর পাকিস্তান সফরে গিয়ে নিউজিল্যান্ডও একই সংকটের মুখে পড়েছিল। যার ফলে ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ আগে তড়িঘড়ি করে পাকিস্তান ত্যাগ করেছিল নিউজিল্যান্ড ক্রিকেটাররা। এবার অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাশটন অ্যাগার হুমকি পাওয়ার পর ক্রিকেট অস্ট্রেলিয়া পাকিস্তানের মাটিতে দুটি সিরিজ খেলবে কি না সে বিষয়ে একাধিক প্রশ্নের সৃষ্টি হয়েছে।

Advertisement

Related Articles

Back to top button