বলিউড জগতে শোকের ছায়া, ফের আত্মঘাতী হলেন এই জনপ্রিয় অভিনেত্রী

Advertisement

Advertisement

তারার রোশনাই-এর মাঝে জমাট বাঁধা অন্ধকারের প্রমাণ মিলল আরও একবার। কলকাতার যোধপুর পার্কের অভিজাত আবাসন থেকে উদ্ধার হলো অভিনেত্রী আর্যা ব্যানার্জির মৃতদেহ। আর্যার অভিনীত চরিত্রগুলির মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হলো বলিউডের হিন্দি ফিল্ম ‘দি ডার্টি পিকচার’-এর শাকিলা। দক্ষিণী অভিনেত্রী ‘ডিস্কো শান্তি’র চরিত্র দ্বারা অনুপ্রাণিত হয়ে ফিল্মে শাকিলা চরিত্রটি তৈরী করা হয়। বাস্তবে ‘ডিস্কো শান্তি’ যথেষ্ট অল্প বয়সে মারা যান। এবার তাঁর ভূমিকায় অভিনয় করা আর্যাও চলে গেলেন।

Advertisement

বিখ্যাত সেতারবাদক পন্ডিত নিখিল ব্যানার্জির মেয়ে আর্যার প্রকৃত নাম ছিল দেবদত্তা। কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখার সময় দেবদত্তা তাঁর নাম পরিবর্তন করে আর্যা নাম নেন। ইদানিং কলকাতার যোধপুর পার্কের আবাসনেই থাকছিলেন আর্যা। শুক্রবার সকালে ফ্ল্যাটের ঝুলবারান্দায় তাঁকে শেষবারের মতো দেখেছিলেন প্রতিবেশীরা। এরপর সকাল 10 টার সময় তাঁর পরিচারিকা এসে বারবার কলিং বেল বাজালেও আর্যা দরজা না খোলায় পরিচারিকা ফ্ল্যাটের বাইরে দাঁড়িয়েই ফোন করেন আর্যাকে। কিন্তু আর্যার ফোনও বেজে যায়। এরপর পরিচারিকা ভয় পেয়ে প্রতিবেশীদের সাহায্য নিয়ে দরজা খুলে বেডরুমের বিছানায় আর্যাকে মৃত অবস্থায় দেখতে পান।

Advertisement

এরপর পুলিশে খবর দেওয়া হলে পুলিশ এসে আর্যার দেহ ময়নাতদন্তের জন্য পাঠায়। পরিচারিকা জানিয়েছেন, বৃহস্পতিবার তাঁর সঙ্গে ফোনে আর্যার কথা হয়েছিল। তবে শুক্রবার সকালে তিনি যখন ফোন করেছিলেন, তখন আর্যার ফোন সুইচড অফ ছিল। কিন্তু আর্যার ফ্ল্যাটের কলিং বেল বাজানোর পর আর্যা দরজা না খোলায় তিনি যখন ফোন করেন, তখন ফোন বাজলেও আর্যা ফোন তোলেননি। পরিচারিকা জানান, আর্যা প্রতিবেশীদের সঙ্গে খুব একটা কথা বলতেন না। এমনকি তাঁর বাড়িতে কোনো বন্ধু-বান্ধব বা আত্মীয়স্বজন আসতেন না। ফ্ল্যাটে আর্যা তাঁর পোষ্য সারমেয়কে নিয়ে থাকতেন। পরিচারিকা এলে তাঁকে দরজা খুলে দিয়ে ভিতরে চলে যেতেন আর্যা। প্রয়োজনীয় কথা ছাড়া পরিচারিকার সঙ্গে কথা বলতেন না তিনি। অধিকাংশ সময় পোষ্যর সঙ্গে সময় কাটাতেই পছন্দ করতেন আর্যা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গেছে, আর্যার নাকে ও মুখে বমি ও রক্তের দাগ ছিল। আর্যার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর তত্ত্বও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তবে এই মুহূর্তে তদন্তকারী অফিসাররা খতিয়ে দেখছেন, আর্যা কোনো নেশা করতেন কিনা অথবা কোনো ওষুধের ওভারডোজ নিয়েছিলেন কিনা। আপাতত ময়নাতদন্তের রিপোর্ট এলে জানা যাবে আর্যার মৃত্যুর কারণ।

কলকাতার মেয়ে আর্যা শাস্ত্রীয় সঙ্গীত নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এরপর তিনি মডেলিং ও অভিনয়ের কাজ শুরু করেন। বলিউড ইন্ডাস্ট্রিতে পরিচালক দিবাকর ব্যানার্জির ফিল্ম ‘লাভ সেক্স অউর ধোঁকা’র মাধ্যমে অভিনয়ে ডেবিউ করেন আর্যা। এরপর বিদ্যা বালন অভিনীত ‘দি ডার্টি পিকচার’-এ ছোট অথচ গুরুত্বপূর্ণ চরিত্র ‘শাকিলা’র ভূমিকায় অভিনয় করে নজর কাড়েন আর্যা।

প্রতিবেশীদের অনুমান, আর্যা একাকীত্বে ভুগতেন। কিন্তু বিনোদন সংক্রান্ত লেখা ক্রমাগত লিখতে লিখতে একটি প্রশ্ন অনায়াসেই উঠে আসে, মিডিয়া ও এন্টারটেনমেন্ট ইন্ডাস্ট্রিতে যাঁরা কাজ করেন, তাঁরা কি এই একবিংশ শতাব্দীতেও অধিকাংশ মানুষের অনর্থক কৌতূহলের বিষয় হয়ে যান না কি! হয়তো এই কারণেই বেশির ভাগ সেলিব্রিটি সাধারণ মানুষের সঙ্গে মিশতে না পেরে একাকীত্বে ভোগেন! হয়তো এই বিষয়টি খুব বিতর্কিত। কিন্তু বিষয়টি কি একেবারেই ভেবে দেখবার মতো নয়!