টেক বার্তানিউজ

TATA-কে টক্কর দিতে এসে গেল এই বিশেষ ইলেজটরিক গাড়ি, ফুল চার্জে ছুটবে ৪০৮ km

×
Advertisement

 

Advertisements
Advertisement

বর্তমানে ভারতীয়দের মধ্যে ইলেকট্রিক গাড়ির চাহিদা বাড়ছে। এদিকে ভারতীয়দের চাহিদার কথা মাথায় রেখে গাড়ি প্রস্তুতকারী সংস্থাগুলো বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করছে। এখন যেন কোম্পানিগুলি তাদের বৈদ্যুতিক গাড়ি বাজারে আনার প্রতিযোগিতায় নেমেছে।

Advertisements

ভারতের বাজারে কম বাজেটের বৈদ্যুতিক গাড়ি থেকে শুরু করে বিলাসবহুল বৈদ্যুতিক গাড়ি পর্যন্ত অনেক কিছুই রয়েছে। এদিকে, সম্প্রতি একটি বৈদ্যুতিক গাড়ি বাজারে প্রবেশ করেছে, যা টাটার মতো বড় সংস্থার জন্য হুমকি হয়ে উঠতে পারে। আসলে এর নাম – Cherry Little Ant Electric Car, এই গাড়িটি একাধিক শক্তিশালী ফিচারে সজ্জিত। বিশেষ বিষয় হল এই গাড়িটি মাত্র ৩০ মিনিটে ফুল চার্জ দিয়ে সিঙ্গেল চার্জে ৪০০ কিলোমিটারেরও বেশি চলতে পারে।

Advertisements
Advertisement

চেরি লিটল অ্যান্ট ইলেকট্রিক কারে গ্রাহকদের সুবিধার্থে কোম্পানির পক্ষ থেকে অনেক শক্তিশালী ও আধুনিক ফিচার দেওয়া হয়েছে। এই গাড়িতে আপনি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ওয়্যারলেস চার্জিং, ক্রুজ কন্ট্রোল, এয়ার পিউরিফায়ার, পুশ-বাটন স্টার্ট এবং কিলেস এন্ট্রির মতো দুর্দান্ত ফিচার পাবেন।

চেরি লিটল অ্যান্ট ইলেকট্রিক কারটি একটি 41kWh ব্যাটারি এবং একটি 70kW বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত হয় যা 100 পিএস শক্তি এবং 160 এনএম টর্ক উত্পাদন করে। একই সঙ্গে আপনাকে একটি ডিসি ফাস্ট চার্জারও দেওয়া হয়েছে, যা মাত্র ৩০ মিনিটেই এই গাড়িটি ফুল চার্জ করে দেবে।

চেরি লিটল অ্যান্ট বৈদ্যুতিক গাড়িতে, আপনি 408 কিলোমিটার পর্যন্ত দীর্ঘ মাইলেজ পেয়ে যাবেন। একই সঙ্গে এই গাড়িতে আপনি ১৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা পর্যন্ত সর্বোচ্চ গতি পাবেন।

দাম সম্পর্কে কথা বললে, চেরি লিটল অ্যান্ট বৈদ্যুতিক গাড়িটি কোম্পানি বাজারে নিয়ে এসেছে মাত্র ১২ লাখ (এক্স-শোরুম) এর প্রারম্ভিক মূল্যে। একই সময়ে, এর শীর্ষ ভেরিয়েন্টের দাম ২০ লক্ষ টাকা (এক্স-শোরুম) এ পৌঁছেছে।

Related Articles

Back to top button