গ্রেফতার সন্দেহভাজন জামাত জঙ্গি

Advertisement

Advertisement

রাজ্যে আবারও গ্রেফতার সন্দেহভাজন জামাত জঙ্গি। নিষিদ্ধ বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাত–উল মুজাহিদিনের এক ব্যক্তিকে জঙ্গি সন্দেহে পাকড়াও করল কলকাতা পুলিশের STF বীরভূমের পাইকর থেকে। জানা যায় ওই জঙ্গির নাম, নাজিমুল্লা ওরফে হাক্কানি।

Advertisement

পুলিশ সূত্রে জানা গেছে, ধৃতের কাছ কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টিং প্রেস থেকে একাধিক মৌলবাদী সাহিত্য এবং বই ও লিফলেট উদ্ধার হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে বৈদ্যুতিন যন্ত্রপাতিও। এমনকি নাজিমুল্লার সাথে একাধিক জঙ্গি সংগঠনের যুক্ত থাকার প্রমাণও মিলেছে। সোশ্যাল মিডিয়ায় একটি অ্যাকাউন্টের মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর কাজ করতো ৫০ বছরের নাজিমুল্লা। দেখা গেছে তার প্রত্যেক পোস্টে অমুসলিমদের বিরুদ্ধে কট্টরপন্থী মনোভাব ব্যক্ত হয়েছে। রয়েছে উস্কানিমূলক বার্তা‌ও। এমনকি তরুণদের ইসলামী মৌলবাদের পথে চালিত করার জন্য উদ্বুদ্ধ করতো ধৃত।

Advertisement

স্পেশ্যাল টাস্ক ফোর্স বা STF সূত্রে খবর, খাগড়াওয়ার কান্ডের পর নাজিমুল্লাও ছিল সন্দেহের তালিকায়। সেই সময় তাকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দিয়েছিল NIA। তবে তার কাজকর্মের উপর ছিল পুলিশি নজরদারি। এক মাস ধরে তার মোবাইল ফোনে ট্র্যাক করে গ্রেফতার করা হয় এই জঙ্গিকে।

Advertisement

Recent Posts