টেক বার্তা

বড়লোকি চালে অ্যাপেলের হাঁড়ির হাল! ব্যবসার চাকা ঘোরাতে শেষে সস্তার ম্যাকবুক বাজারে আনছে অ্যাপেল

Advertisement

Advertisement

টেক জায়ান্ট অ্যাপল ক্রমাগত খবরের শিরোনামে উঠে আসছে। আন্তর্জাতিক বাজারে জোর জল্পনা, সংস্থাটি একটি নতুন ম্যাকবুক এবং একটি নতুন আইম্যাক ২৪ ইঞ্চি চালু করতে পারে। আর এই গুঞ্জনের মধ্যেই কিছু ক্ষেত্রে দাবি করা হয়েছে যে অ্যাপল একটি কম দামের ম্যাকবুক নিয়ে কাজ করছে যার দাম প্রায় প্রায় ৫৮,৫০০ টাকা হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

Advertisement

কোরিয়ার একটি সূত্রের কথা দাবি করে ম্যাকরিউমারস জানিয়েছে, অ্যাপল ১২ ইঞ্চি ও ১৩ ইঞ্চি মডেল বাজারে নিয়ে আসার জন্য প্রস্তুতি নিচ্ছে। সম্ভাব্য নতুন এই মডেলের দাম বর্তমানে বাজারে থাকা ম্যাকবুক ল্যাপটপের চেয়ে কম হতে পারে। কিছু সংবাদ মাধ্যমের পক্ষ থেকে দাবি করা হয়েছে , অ্যাপল নতুন ম্যাকবুক মডেলটি দুটি স্ক্রিন সাইজে তৈরি করছে। আইপ্যাড, ট্যাবলেট এবং ম্যাকবুক মডেলগুলির চাহিদা হ্রাসের কারণে অ্যাপল কম দামের ম্যাকবুক বাজারে নিয়ে আসার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে বলে অনুমান করা হচ্ছে।

Advertisement

অ্যাপলের বিশ্বস্ত বিশ্লেষক মিং-চি কুয়ো আরও দাবি করেছেন, অ্যাপল কম দামের ল্যাপটপ তৈরির প্রস্তুতি নিচ্ছে। যার ফলে সাধারণ মানুষ ম্যাকবুকগুলিকে কম দামে কিনতে সফল হবেন। কম দামের ফলে ডিভাইসের প্রতি চাহিদা বাড়িয়ে তুলবে। অনুমান করা হচ্ছে ২০২৪ সালে এটি পাকাপাকিভাবে চালু করতে পারে অ্যাপেল। অনুমান অনুযায়ী, প্রাথমিক লক্ষ্যমাত্রা প্রতি বছর ৮ থেকে ১০ মিলিয়ন ইউনিট নির্ধারণ করা হয়েছিল। তবে এই মডেলগুলো গুগল ক্রোমবুকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে কি না তা এই মুহূর্তে স্পষ্ট নয়।

Advertisement

Recent Posts