খেলাক্রিকেট

Avesh Khan: আবেশ খানের বোনের রূপে মুগ্ধ নেট প্রেমিরা, সৌন্দর্যে হার মানিয়েছেন অনুষ্কা শর্মাকেও, রইল ছবি

বর্তমানে আবেশ খান তার পারফরমেন্সের জন্য নন, নিজের বোনের জন্য সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছেন।

×
Advertisement

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়া আবেশ খান এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় বেশ পরিচিত মুখ হয়ে উঠেছেন। এশিয়া কাপে তার ব্যয়বহুল বোলিং ভারতকে পরাজয়ের মুখে ফেলে দিয়েছিল একাধিক ম্যাচে। শুধুমাত্র আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি। তবে জাতীয় দলে সুযোগ পাওয়ার যাত্রাটি মোটেও সহজ ছিল না তার জন্য। আপনাদের জানিয়ে রাখি, ১৯৯৬ সালে মধ্যপ্রদেশের এক দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেছিলেন আবেশ খান। ছোটবেলা থেকে খেলাধুলার দিকে অত্যন্ত আগ্রহ থাকলেও অনুশীলনের জন্য প্রয়োজনীয় সরঞ্জামও কিনে দিতে পারেননি তার বাবা।

Advertisement

বাবার ছোট্ট দোকানের সামান্য আয় দিয়ে কোনো রকমে তাদের সংসার চলত। বহু কষ্টে ক্রিকেট প্রশিক্ষণ নিয়ে ২০১৭ সালে মধ্য প্রদেশের জন্য প্রথম শ্রেণীর ক্রিকেট খেলার সুযোগ পান আবেশ খান। প্রথম শ্রেণীর ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করার সুবাদে ২০১৯ সালে আইপিএল খেলার সুযোগ পেয়ে যান। এরপর দীর্ঘ কয়েক বছর দিল্লির জার্সিতে আইপিএলে মাঠে নামার সুযোগ পান আবেশ খান। বিধ্বংসী পারফরম্যান্স করার সুবাদে খুব শীঘ্রই দিল্লির জন্য গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন তিনি।

Advertisement

তবে ২০২২ সালে আইপিএলে দুটি নতুন দল অন্তর্ভুক্ত হওয়ায় পুরানো দল গুলোকে নতুন করে সাজানোর সিদ্ধান্ত নেয় বিসিসিআই। মেগা অকশনে নতুন দল লখনউ সুপার জায়েন্টস তার দুর্দান্ত পারফরম্যান্সের দিকে লক্ষ্য রেখে কিনে নেয়। আর লখনউ-এর জার্সিতে প্রথম আসরেই বিধ্বংসী বোলিং করেন আবেশ খান। আর যার সুবাদে খুব শীঘ্রই জাতীয় দলে খেলার সুযোগ পান তিনি। তবে আইপিএলের মত আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে মোটেও প্রমাণ করতে পারেননি ভারতীয় এই ক্রিকেটার। একের পর এক ম্যাচে সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছেন তিনি।

আবেশ খানের ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি এখনও পর্যন্ত ৩৮টি আইপিএল ম্যাচে ২৪.৭৯ বোলিং গড়ে ৪৭ উইকেট নিয়েছেন। আইপিএলে তার সর্বোচ্চ পারফরম্যান্স ছিল ৪/২৪। অন্যদিকে, আবেশ খানের আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে প্রায় হতাশ হতে হয়। তিনি এখন পর্যন্ত ২টি একদিনের ম্যাচে মাত্র ৩ উইকেট নিয়েছেন। এছাড়াও, তিনি ১৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৩২.৪৬ গড়ে মাত্র ১৩ উইকেট নিয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Avesh Khan (@aavi.khan)

তবে বর্তমানে আবেশ খান তার পারফরমেন্সের জন্য নন, নিজের বোনের জন্য সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছেন। এর কারণ অবশ্য, সম্প্রতি ইনস্টাগ্রামে তিনি কয়েকটি ছবি শেয়ার করেছেন। যেখানে তাকে তার বোনের বিয়েতে নাচতে দেখা গেছে। তবে সেই দিকে চোখ নেই নেট প্রেমীদের। সকলের দৃষ্টি আকর্ষণ করছে তার বোনের সৌন্দর্য। নেট প্রেমীরা মনে করছেন, বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মার সৌন্দর্যও ম্লান হয়ে পড়েছে আবেশ খানের বোনের সৌন্দর্যের সামনে।

Related Articles

Back to top button