দেশনিউজ

রাজ্য থেকে অনলাইন গেমিং, বেটিং এবং গ্যাম্বলিং নিষিদ্ধ করল অন্ধপ্রদেশ সরকার

Advertisement

অন্ধ্রপ্রদেশ: অনলাইন গেমিং, অনলাইন বেটিং এবং অনলাইন গ্যাম্বলিংকে সম্পূর্ণভাবে নিষিদ্ধ করল অন্ধপ্রদেশ সরকার। শুধু তাই নয়, কড়াকড়িভাবে কেন্দ্রের কাছে আবেদন করা হয়েছে অন্ধ্রপ্রদেশ সরকারের পক্ষ থেকে। আর এই আবেদনটি হল, রাজ্য থেকে পেটিএম সহ ১০২টি অ্যাপ এবং বেশ কিছু ওয়েবসাইট ব্লক করার জন্য ইন্টারনেট প্রোভাইডার সার্ভিসদের যাতে কেন্দ্র নির্দেশ দেয়।

গত মঙ্গলবার কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে এই মর্মে একটি চিঠি দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগমোহন রেড্ডি। রাজ্যে অনলাইন গেমিং এবং অনলাইন বেটিংয়ের বাড়বাড়ন্ত বেড়েছে বলেই তিনি উদ্বেগ প্রকাশ করেছেন। আর এতে যাতে কেন্দ্র হস্তক্ষেপ করে, এমন আবেদনও করা হয়েছে তার পক্ষ থেকে।

এই চিঠির সঙ্গে ১০২টি অ্যাপ এবং ওয়েবসাইটকে অন্ধ্রপ্রদেশ থেকে ব্লক করার জন্য একটি তালিকা প্রদান করেছেন তিনি জগমোহন রেড্ডি। এ প্রসঙ্গে তিনি বলেছেন, এইসব অনলাইন গেম এবং মোবাইলের অত্যাধুনিক প্রযুক্তির ফলে যুব সমাজ বিপন্ন হচ্ছে। একাধিক যুবকরা বেটিং এবং জুয়ার নেশায় নিজেদের জীবনকে নষ্ট করে ফেলছে এটা একেবারেই কাম্য নয়। তাই কেন্দ্রের হস্তক্ষেপ দাবি করছি।’ যদিও কেন্দ্রের পক্ষ থেকে এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Tags

Related Articles

Back to top button