আন্তর্জাতিকনিউজ

জলে ধরল আগুন, এ কী ঘটলো চিনে!

Advertisement

লিয়াওনিং: অবিশ্বাস্য, অবাস্তব ঘটনা যেন চিনেই ঘটছে। কখনও করোনা ভাইরাসের উৎপত্তি হয়েছে, তো কখনও আবার জলের মধ্যে অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটে যায়। সেটাও আবার চিনেই। কথাটা শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই? ভাবছেন কী ভুলভাল লেখা হয়েছে প্রতিবেদনে? ভুল কিছু লেখা হয়নি। যা পড়ছেন তা একদম একশো ভাগ সত্যি ঘটনা পড়ছেন। চিনের লিয়াওনিং প্রদেশের পঞ্জিম শহরে এই অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে। সাধারণত কথায় বলে তেলে-জলে মিশ খায় না। সেখানে জলের মধ্যে আগুন লেগে গেল এমন ভিডিও উত্তর-পূর্ব চিনের এই প্রদেশের পঞ্জিম শহর থেকে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি কল খুলে জল ফেলছেন এবং সেই জলের মুখে লাইটার ধরলে জলে আগুন ধরে যায় এবং তা দ্রুততার সঙ্গে চারপাশে ছড়িয়ে পড়ে। কিন্তু এও কি সম্ভব? নিশ্চয়ই সম্ভব। কারণ, এই ভিডিওটি কোনওরকমভাবে এডিটিং করা কোন ভিডিও নয়। পঞ্জিম শহরে ওয়েন নামের এক মহিলা এই ভিডিওটি পোস্ট করেছেন। যা মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এই ভিডিও প্রকাশ্যে আসতেই সরকারি কর্তৃপক্ষের তরফ থেকে ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।

সরকারি আধিকারিকদের হাতে পড়ে ওয়েন বলেছেন, এটি তাদের এলাকায় দীর্ঘদিন ধরে চলা একটা সমস্যা। তিনি বলেছেন, ‘আমরা যখন হাত ধুই, বাসন মেজে হাত পরিষ্কার করি জল দিয়ে, তখন আমাদের হাত শুকোয় না। হাত-পা চিটচিটে থাকে। জল সংরক্ষণ দফতরকে খবর দিয়েছি। তারা কোনও কিছুতেই কর্ণপাত করেনি। তবে এই ভিডিওটি প্রকাশ হওয়া মাত্র নড়েচড়ে বসেছে পঞ্জিম শহরের প্রশাসন। তারা জলের নমুনা ফরেনসিক টেস্টের জন্য পাঠিয়েছে। চিনের বিশেষজ্ঞরা সেটি পরীক্ষা করে জানিয়েছেন, ভূগর্ভস্থ জলের মধ্যে সামান্য পরিমাণ প্রাকৃতিক গ্যাস মিশে যাওয়ার ফলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। যদিও স্থানীয় এলাকার মানুষজন দাবি করেছেন যে, এই সমস্যা বহুদিনের, তবুও জল সংরক্ষণ দফতর থেকে বলা হয়েছে পাইপ মেরামতের কাজ চলছিল তার ফলেই এটি ঘটে গিয়েছে। দীর্ঘদিন ধরে চলছে সে কথা তারা স্বীকার করেনি। তবে সে যাই হোক জলের মধ্যে আগুন জ্বলে ওঠার ঘটনা সত্যিই অবিশ্বাস্য।

Tags

Related Articles

Back to top button