Categories: দেশনিউজ

ফের চীনকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ আমূল গার্লের, ভারত-চীন সীমান্ত সমস্যা নিয়ে সরব সংস্থা

Advertisement

Advertisement

এবার আমূল গার্ল তৈরী করেছে আরেক ব্যঙ্গচিত্র। যা কিনা ভারত-চীন সীমান্ত সমস্যা নিয়ে। লাদাখের ভারত-চীন সীমান্ত সমস্যা নিয়ে ব্যঙ্গচিত্র করল ভারতের বিখ্যাত ডেয়ারি পণ্য প্রস্তুতকারক সংস্থা আমূল। কয়েকদিন আগেই ‘এক্সিট দ্যা ড্রাগন’ শিরোনাম দিয়ে চীনা দ্রব্য বয়কটের ডাক দিয়েছিল আমূল গার্ল। আর তারপরেই সরাসরি চীনের বিরুদ্ধে প্রচারের জন্য সংস্থার ট্যুইটার আকাউন্ট কিছু সময়ের জন্য ব্লক করে দেওয়া হয়।

Advertisement

Advertisement

ট্যুইটার আকাউন্ট ব্লক করলেও থেমে থাকেনি আমূল গার্ল। ফের চীন বিরোধী প্রচারের ব্যঙ্গচিত্র করেছে এই সংস্থা। ছবিতে দেখা যাচ্ছে ‘চিনি কম করো’ বলে ভারতীয় সেনার পোশাকে দাঁড়িয়ে আছে আমূল গার্ল। এর মাধ্যমে ভারতের সীমান্তবর্তী এলাকা থেকে চীনা সেনা সরিয়ে নেবার জন্য স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে।

Advertisement

এর আগেও অনেকবার বিভিন্ন বিষয় নিয়ে সরব হয়েছে এই সংস্থা। কখনও বিতর্কিত ছবি তো কখনও আনন্দের  ছবি তুলে ধরেছে এই আমূল গার্ল। ভারত-পাকিস্তানের কার্গিল যুদ্ধ থেকে শুরু করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিংবা হিলারি ক্লিনটনের বাদানুবাদ তুলে ধরেছে। আবার কখনও ভারতীয় ক্রিকেটার ধোনিকে নিয়ে মজার ছবি বা সার্জিকাল স্ট্রাইক। বারংবার বিভিন্ন ব্যঙ্গচিত্রে দেখা দিয়েছে এই মিষ্টি আমূল গার্ল। এবার ও তাদের সেই পুরোনো পন্থাকে বজায় রাখল এই সংস্থা।

 

Recent Posts