বলিউডবিনোদন

Kaun Banega Crorepati 13: শীঘ্রই কৌন বনেগা ক্রোড়পতি’র একুশে পা! নতুন সিজন নিয়ে ফিরছেন বিগ বি

×
Advertisement

২০০০ সালে ভারতীয় টেলিভিশনের ইতিহাস সৃষ্টি হয়। প্রথমবার টেলিভিশন শো নিয়ে নিয়ে প্রিয় দর্শকের কাছে হাজির হয়েছিলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। এই জনপ্রিয় শোয়ের নাম রাখা হয়েছিল ‘কৌন বনেগা ক্রোড়পতি’। এই শো আজ ও বহু মানুষের কাছে নস্টালজিয়া। তখন রাত ন’টা বাজলেই রাশভারী কন্ঠস্বরে বিগ বি’র কন্ঠস্বরে শোনা যেত ‘কৌন বনেগা ক্রোড়পতি মে আপকা সওয়াগত্ হ্যয়’। দেখতে দেখতে এই শো একুশ বছরে পা দিল। এই শো শুধুমাত্র একটা সিজনে সীমাবদ্ধ ছিলনা। প্রথম সিজন থেকে এখন ত্রয়োদশতম সিরিজের পদার্পণ করতে চলেছে এই জনপ্রিয় শো। ‘কৌন বনেগা ক্রোড়পতি’র একুশ বছর পূর্ণ হওয়ার আনন্দে চলতি মাসেক সম্প্রচারিত হতে চলেছে ত্রয়োদশতম সিজন। আর এই সিজন নিয়েও ফিরছেন বলিউড শাহেনশাহ।

Advertisement

একুশ বছরের পথচলায় এই শোয়ের পাশে থেকেছেন সর্বদা বিগ বি। করোনা পরিস্থিতিতে হার মানেননি বরং নতুন সিজনেও তিনি সঞ্চালনা করবেন। এবং নতুন সিজনের একঝলক নিজেএ ইন্সটাগ্রামে শেয়ার করলেন৷ আর নিজের এই পোস্টে কিছু আবেগঘন হয়ে পড়লেন অভিনেতা। সামাজিক মাধ্যমে তিনি সকলকে জানিয়েছেন তিনি ফিরে গিয়েছেন সেই বিখ্যাত ‘হটসিট’এ। যার শুরুটা ছিল দুই হাজার সালে। আজ পায়ে পায়ে একুশে। এই স্মৃতি তাঁর সারা জীবনের অমূল্য সম্পদ। এই শোয়ের সাফল্যের জন্য তিনি সকলের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন। সকলকে এইভাবে পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Advertisement

এই শো নিয়ে দর্শকদের মধ্যে এত জনপ্রিয়তার একটা বড় কারণ ছিল। কারণ এই শোতে প্রতিযোগীদের বিগ বি কিছু শক্ত প্রশ্ন করতেন এবং সেই প্রশ্নের উত্তর দেওয়ার সঙ্গে সঙ্গে মোটা অঙ্কের টাকা জেতার সুযোগ পেতেন সাধারণ মানুষ । সেই সময় সর্বোচ্চ ‘প্রাইজমানি’ ছিল এক কোটি টাকা! ন্যূনতম হাজার টাকার প্রশ্ন থেকে শুরু করে ধাপে ধাপে দর্শকরা পৌঁছতে পারতেন এক কোটি টাকার সেই মোটা অঙ্কের লক্ষ্যে। খেলা এগোনোর সাথে সাথে সঙ্গে পরবর্তী পর্যায়ে গুলিতে প্রশ্নের মানও কঠিন হত। এই শো খুব অল্প দিনের মধ্যেই জনপ্রিয়তার নিরিখে একদম শীর্ষে উঠে এসেছিল।

সদ্য ‘কৌন বনেগা ক্রোড়পতি’ তেরো’তম সিজনের শুটিং শুরু করেছেন অমিতাভ বচ্চন। অমিতাভ জানিয়েছেন আজও তার কাছে সেই চেয়ার দু’হাজার সালের শুরুর দিনের মতোই একইরকম রোমাঞ্চকর। কৌন বনেগা ক্রোড়পতি’র প্রথম সিজম থেকে মাত্র একটা সিজন বাদে প্রত্যেকটা সিজনেই সঞ্চালনার দায়িত্বে ছিলেন অমিতাভ। শুধুমাত্র ২০০৬ সালের তৃতীয় সিজনের সঞ্চালক ছিলেন বলিউডের কিং খান শাহরুখ খান।

ইনস্টাগ্রামে অমিতাভের পোস্টে ভালোবাসা জানিয়েছেন তাঁর পুত্র অভিষেক বচ্চন, নাতনি নভ্যা নন্দা নভেলী। এছাড়াও অনুরাগীদের শুভেচ্ছার বন্যায় ভেসেছেন অমিতাভ বচ্চন। আগামী ২৩শে অগাস্ট থেকে কৌন বনেগা ক্রোড়পতি’র ১৩ নম্বর সিজন দেখা যাবে সোনি টিভিতে রাত ন’টায়। সোম থেকে শুক্রবার এই শো সম্প্রচার হবে। এই শোয়ের নতুন সিজন শুরু হওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন বহু দর্শক।

Related Articles

Back to top button