করোনা মহামারিতে মুম্বাইতে ৩১ কোটির ফ্ল্যাট কিনলেন অমিতাভ বচ্চন

Advertisement

Advertisement

মুম্বইয়ের জুহুতে আপাতত ‘জলসা’ বাংলোয় সপরিবার থাকেন অমিতাভ। তবে এর মাঝেই মুম্বাইয়ের আন্ধেরিতে নতুন বাড়ি কিনলেন সুপারস্টার অমিতাভ বচ্চন। এই বিলাসবহুল ফ্ল্যাটের দাম কত জানেন? ৩১ কোটি টাকা দিয়ে ৫ হাজার ৭০৪ স্কোয়ার ফিটের ডুপ্লেক্স কিনেছেন বিগ বি। ৫১৮৪ বর্গফুট আয়তনের এই সম্পত্তি তিনি বিশ সালের ডিসেম্বরেই কিনে নিয়েছিলেন বলে শোনা গিয়েছে। তবে রেজিস্ট্রেশনের কাজ তখন সম্পন্ন করেননি। এই কাজটি করেছেন এপ্রিল মাসে। তাঁকে স্ট্যাম্প ডিউটি দিতে হয়েছে ৬২ লক্ষ টাকা। এখন ৩৪ তলা আবাসনের ২৭ ও ২৮ তলাই এখন বিগ বির নতুন ঠিকানা। এছাড়াও তাঁর ‘প্রতীক্ষা’, ‘জনক’এবং অন্যান্য বিলাসবহুল বাসভবন আছে।

Advertisement

ঐ একই আবাসনে সদ্য বাড়ি কিনেছেন অভিনেত্রী সানি লিওনি ও আনন্দ এল রাই। সানি ১৬ কোটি দিয়ে ৪ হাজার ৩৬৫ স্কোয়ার ফিটের সম্পত্তি কিনেছেন এবং আনন্দ এল রাই ২৫.৩০ কোটি দিয়ে ৫ হাজার ৯১৭ স্কোয়ার ফিটের সম্পত্তি ক্রয় করেছেন। অমিতাভের পড়শিকুটুম হতে চলেছেন সানি আর আনন্দ। সূত্রের খবর, মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে রিয়েল এস্টেট মার্কেটকে তুলে ধরার জন্য কিছুদিন আগেই স্ট্যাম্প ডিউটি ৫ শতাংশ থেকে কমিয়ে ২ শতাংশ করে দেওয়া হয়েছে। সরকারের দেওয়া সেই সুবিধা নিয়েই এই মহামারীর সময় অনেক তারকা, ব্যবসায়ী ও নতুন সম্পত্তি ক্রয় করছেন।

Advertisement

তবে এই করোনা পরিস্থিতির মধ্যে অমিতাভের এই নতুন বাড়ি কেনার পরিকল্পনা অনেকেই ভালো চোখে দেখছেননা। বিশেষ করে অভিনেতার অনুরাগীরা। অনেকে মন্তব্য করেছেন, এই মুহূর্তে গোটা দেশ চরম বিপত্তির মধ্যে দিয়ে যাচ্ছে সাধারণ মানুষ, তাহলে কিভাবে তিনি এত টাকা খরচ করে একটি বাড়ি কিনলেন? তার কি বাড়ির অভাব ছিল। এই সময়ে তিনি মানুষের পাশে থাকতে পারতেন। যদিও এই সকল প্রশ্নের উত্তর দেননি বিগ বি। তবে কোভিড আবহে কিছুদিন আগেই রাজধানী দিল্লির রাকব গঞ্জ গুরুদ্বারে তৈরি কোভিড কেয়ার সেন্টারে ২ কোটি টাকা দান করেছেন অমিতাভ বচ্চন।

Advertisement