Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

আমফানের চোরেদের জেলের হাওয়া খাওয়াব, সাগর জলে পা ছুঁইয়ে ঘোষণা শাহের

Advertisement
×

দক্ষিণ ২৪ পরগনা: লক্ষ্য বাংলার মসনদ। আর সেই জন্যই একুশের নির্বাচনে (Westbengal Election 2021) মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) রুখতে কার্যত দিল্লি (Delhi) থেকে একে একে বাংলায় আসছেন বিজেপির (BJP) প্রায় সকল কেন্দ্রীয় নেতা-মন্ত্রীরা। তালিকা দিচ্ছেন ক্ষমতায় এলে কী করবেন, আর কী করবেন না। গত সপ্তাহের বাংলা সফরে অমিত শাহ (Amit Shah) জানিয়ে দিয়েছিলেন যতদিন পর্যন্ত বাংলার মসনদ থেকে মমতাকে উচ্ছেদ করতে না পারছেন, ততদিন পর্যন্ত বাংলায় আসতে থাকবেন তিনি। সেইমতো সপ্তাহ ঘুরতে না ঘুরতে বাংলায় ফের শাহ সভা। পরিবর্তনের পঞ্চম রথের উদ্বোধন করতে নামখানায় (Namkhana) সভা করেন কেন্দ্রীয় স্বরাস্ট্রমন্ত্রী। সাগর জলে পা ছুঁইয়ে আমফানের চোরেদের জেলের হাওয়া খাওয়াব, এ কথা ঘোষণা করেন শাহ।

Advertisement
Advertisement

সভা মঞ্চ থেকে চিরাচরিত ভাবেই তিনি “সোনার বাংলা’ গড়ার ডাক দেন।  জানিয়ে দেন পরিকল্পনা মতোই  পরিবর্তনের রথ যাবে বাংলার ২৯৪ টি বিধানসভা দিয়ে। সিন্ডিকেট হটিয়ে উন্নয়নের বাংলা গড়তে রাজ্যের প্রায় ১৫০০ জায়গায় সভা মিছিল থেকে পরিবর্তনের ডাক দেবে বিজেপি। রাজ্যের আইন শৃঙ্খলা বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেন, মমতা থাকলে রাজ্যে কোন নিয়ম থাকবেনা, থাকবেনা মানুষের সুরক্ষা। রাজ্যের মা-বোন দের সুরক্ষা নিয়ে চিন্তায় বিজেপি।

Advertisement

ক্ষমতায় এলেই আরও ভাল হবে রাজ্যের ব্যবস্থা। মা গঙ্গা যেখানে সাগরে মিলিত হয় সেই পূন্য স্থানে দাঁড়িয়ে সভা করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করে সেই এলাকার মানুষদের জন্য একগুচ্ছ প্রতিশ্রুতি দেন তিনি। ক্ষমতায় এলে সাগর পাড়ের আমূল পরিবর্তন ঘটাবে বিজেপি সরকার। আপাতত তারই একটি তালিকা প্রকাশ করেন তিনি। গঙ্গাসাগর মেলা কে আন্তর্জাতিক মেলার স্থান থেকে শুরু করে সামুদ্রিক মাছের সংরক্ষণের উপায় থেকে ক্ষমতায় এলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করার জন্য ‘জিরো ক্যাজুয়ালটি টাস্ক ফোর্স’ তৈরি করার কথা বলেন।

Advertisement
Advertisement

তার পরই শাহ্‌ বাংলার উন্নয়ন প্রসঙ্গে একগুচ্ছ সমাধান জানান। বিজেপি ক্ষমতায় এলেই বাস্তবায়িত করবে যেগুলি। রাজ্যের মেয়েদের সুরক্ষা থেকে সরকারি চাকরিতে মেয়েদের ৩৩ শতাংশ সরক্ষণ দেবে বিজেপি সরকার।  তারই মধ্যে তুলে ধরেন রাজ্য জুড়ে শিক্ষক, পার্শ্ব শিক্ষকদের বিক্ষোভের ঘটনাকে। তিনি আশ্বাস দেন রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে এসব সমস্যার সমাধান করবেন তাঁরা। রাজ্যে চালু হবে সপ্তম বেতন কমিশন। মানুষের দুদর্শা ভাবায় তাঁকে। এবং সেই প্রসঙ্গে ক্ষমতায় এলে দ্রুত বেতন কমিশন চালুর কথা বলেন তিনি। মোদী সরকারের কাঁধে কাঁধ মিলিয়ে চলতে গেলে বাংলায় যে সরকার দরকার টা একমাত্র পারে বিজেপিই আনতে এই বার্তাও দেন তিনি।

সাগর জলে পা ছুঁইয়ে ঘোষণা শাহের। সমস্যা, উন্নয়নের এসবের মধ্যেই অমিত শাহ্‌ বারবার তোপ দেগেছেন এই মুহুর্তে বাংলায় বিজেপির প্রতিদ্বন্দ্বী তথা তৃণমূলের ব্র্যান্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি। মমতার রাজ্যের একাধিক ভুল ত্রুটি তুলে ধরে পয়েন্ট  করে বোঝান মানুষদের বিজেপি ক্ষমতায় এলে কী কী সমাধান আনবে বিজেপি। ভোটের দিন রাস্তায় মমতার সরকারের কোন গুন্ডা রাস্তায় থাকবেনা এই প্রতিশ্রুতি দিয়ে বলেন বিজেপি দাঁড়িয়ে থেকে শান্তিতে ভোট করাবে রাজ্যে। আমফানের পর থেকে বারবার প্রতিযোগের আঙুল উঠেছে তৃণমূলের দিকে। তৃণমূলের লোকেরা আমফানের চাল চুরি করে আখের গুছিয়েছেন নিজেদের। রাজ্যের প্রায় সকল বিরোধী দলই এই নিয়ে তোপ দেগেছে তৃণমূল সরকারকে। সেই নিয়ে অমিত শাহ্‌ বলেন বিজেপি ক্ষমতায় এলেই শুরু হবে শুদ্ধিকরণ। আম ফানের চাল চোরেরা কেউ রেহাই পাবেনা, সবাইকে জেলে ভরবে বিজেপি। মটামতি বিজেপি ক্ষমতায় এলে কী করবে তার এক তালিকা আজ প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

Related Articles

Back to top button