নিউজপলিটিক্সরাজ্য

নেতাজির আদর্শকে ভুলিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে, মন্তব্য অমিত শাহের

ন্যাশনাল লাইব্রেরি তে কেন্দ্রীয় তথ্য এবং সংস্কৃতি মন্ত্রণালয় আয়োজিত শোর্যাঞ্জলি সভায় সূচনা করে এদিন পুরনো অভিযোগের পুনরাবৃত্তি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

Advertisement

নেতাজি সুভাষচন্দ্র বসুর আদর্শকে ভুলিয়ে দেওয়ার বহু চেষ্টা করা হয়েছে।ন্যাশনাল লাইব্রেরি তে কেন্দ্রীয় তথ্য এবং সংস্কৃতি মন্ত্রণালয় আয়োজিত শোর্যাঞ্জলি সভায় সূচনা করে এদিন পুরনো অভিযোগের পুনরাবৃত্তি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি বলে দিয়েছেন, স্বাধীনতার পর নেতাজিকে ভুলিয়ে দেওয়ার বহু চেষ্টা করা হয়েছে। কিন্তু ওনার আদর্শ এবং উনার কাজ যতই ভোলানোর চেষ্টা করুক সেটা কিন্তু ভুলবার নয়।

Advertisement

বৃহস্পতিবার রাজনৈতিক কর্মসূচির পর শুক্রবার ন্যাশনাল লাইব্রেরিতে বাংলার মনীষী তথা বিপ্লবীদের শ্রদ্ধা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। যাত্রা নামের এই ৯০০ কিলোমিটার এর একটি সাইকেল যাত্রা আয়োজন করা হয়েছে। এ সাইকেল যাত্রার সূচনা করেছেন অমিত শাহ। তার পাশাপাশি ন্যাশনাল লাইব্রেরি তে বাংলার মনীষীদের নিয়ে একটি গ্যালারি তৈরি করা হয়েছে। এই গ্যালারি অনুষ্ঠান মঞ্চ থেকে নেতাজির প্রতি পূর্ববর্তী সরকারের অবহেলা নিয়ে সরব হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

ন্যাশনাল লাইব্রেরী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, “সুভাষচন্দ্র জনমানুষের চিরস্মরণীয়। সকলের অনুপ্রেরণা তিনি। ওর জনপ্রিয়তায় বোঝা যায় ইতিহাস দেখলে। গান্ধীজীর ইচ্ছার বিরুদ্ধে গিয়ে তিনি তাঁর মনোনীত প্রার্থীকে হারিয়ে কংগ্রেসের সভাপতি হয়েছিলেন। অথচ এই নেতার আদর্শকে ভুলিয়ে দেওয়ার চেষ্টা করেছে বহু মহল।” পাশাপাশি অমিত শাহ বোঝানোর চেষ্টা করলেন,এবার বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে দেশজুড়ে নেতাজির আদর্শ তুলে ধরা হবে। তিনি আরো বলেছেন, নেতাজির জন্মদিন যেভাবে দেশে পালন করা হচ্ছে, তা দেশের পক্ষে অত্যন্ত মঙ্গলকারী হবে। নেতাজি প্রীতি আলাদাভাবে নজরকাড়া হয়েছে। আসলেই নেতাজির মত আইকন এখনো পর্যন্ত জনমানুষের কাছে নেই।

Advertisement
Advertisement

Related Articles

Back to top button