আন্তর্জাতিকনিউজ

বিশ্বাস নেই! করোনার টিকা নিতে নাকচ আমেরিকানদের

Advertisement

মার্কিন মুলুকের বেশির ভাগ জনতাই নাকি কোভিড ১৯-এর প্রতিষেধক টিকা নিতে ইচ্ছুক নন! ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে এই সত্য। আর বাকিরা রয়েছেন ধন্দতে। মানে তার অবস্থা কি করব বা কি করব না? করোনার গবেষণায় প্রতিদিন উঠে আসছে নানা তথ্য। কিছু দিন আগেই জানা গিয়েছিল করোনার ফলে মানুষ হারাচ্ছে শ্রবণ ক্ষমতা। ব্রিটেনে এজ জন ব্যাক্তির করোনা সেরে ওঠার পর দেখা যায় তিনি নিজের বাঁ কানে আর শুনতে পাচ্ছেন না। জানা গিয়েছে এর আগে তার কানে কোন অসুবিধা ছিল না। জানা গিয়েছে সারা দুনিয়াতে এটি নিয়ে মাত্র চারটি কেস পাওয়া গিয়েছে।

কিন্তু চিকিৎসকদের মতে তিনি Sensorineural Hearing Loss ‌রোগে আক্রান্ত হয়েছেন। তাদের মতে এইডস, সিফিলিসের মতো ভাইরাসের কারণে অনেক সময়ে এমন সমস্যা দেখা দেয়। বহু দিন কেটে গেলেও বাজারে এখনো অমিল করোনার ওষুধ। অন্য দিকে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।

পরিস্থিতি সামাল দিতে হিমশিম অবস্থা হাসপাতালের। কাল ঘাম ছুটেছে চিকিৎসকদের। সব মিলিয়ে যত দিন যাচ্ছে পরিস্থিতি বেগতিক হচ্ছে। এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮, ৭৪৬, ৫১৩ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১০, ৯৬, ৮৮১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯, ১২৬, ৭৫২ জন। তারমধ্যে ভারত রয়েছে দ্বিতীয় স্থানে।

ভারতে আক্রান্ত বেড়ে ৭৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। করোনায় ভারতে গত ২৪ ঘন্টায় ১১, ৩৬, ১৮৩ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। জানা গিয়েছে করোনায় শ্বেতাঙ্গদের তুলনায় অনেক বেশি ক্ষতি হয়েছে কৃষ্ণকায় আমেরিকানের। তাও তাঁদের মধ্যে ২৯ শতাংশ মানুষ করোনার টিকা নিতে নাকচ করছেন।

 

Tags

Related Articles

Back to top button