×
কলকাতানিউজরাজ্য

করোনা সংক্রমণ রুখতে ব্যাঙ্ক নিয়ে বিশেষ সিদ্ধান্ত রাজ্যের, গ্রাহক পরিষেবার সময়ে বড় পরিবর্তন

এখন থেকে সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ব্যাঙ্ক পরিষেবা পাওয়া যাবে। 

Advertisement

রাজ্যজুড়ে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যদিও কিছুদিন আগে বলা হয়েছিল যে, এখনও পর্যন্ত গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি। তবে সোমবার নবান্নের তরফ থেকে স্বীকার করে নেওয়া হয় ইতিমধ্যেই শুরু হয়েছে গোষ্ঠী সংক্রমণ। এই পরিস্থিতিতে এবার ব্যাংকিং পরিষেবা স্বাভাবিক ও সুরক্ষিত রাখতে বেশ বড়সড় পদক্ষেপ নিলো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

সোমবার জানিয়ে দেওয়া হল যে, এবার থেকে সপ্তাহের দুদিন শনি ও রবিবার বন্ধ রাখা হবে সমস্ত ব্যাংক। একইসঙ্গে কমিয়ে দেওয়া হল গ্রাহক পরিষেবার সময়। রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি ব্যাংকের ক্ষেত্রে প্রযোজ্য হবে এই নতুন নিয়ম। জানা গিয়েছে এখন থেকে সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত পরিষেবা পাবেন গ্রাহকেরা।

উল্লেখযোগ্য, দেশজুড়ে করোনার জেরে অন্যান্য পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকলেও স্বাভাবিক ছিল ব্যাংকিং পরিষেবা। তবে সংক্রমণের মাত্রা ক্রমাগত বাড়তে থাকার ফলে চিন্তায় পড়েছেন প্রশাসন। সব কাজ সেরে ব্যাংক কর্মীরা যাতে আরও তাড়াতাড়ি বাড়ি ফিরতে পারেন, সেই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

Advertisement

অন্যদিকে করোনা আবহে নতুন লকডাউন নীতির কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। এবার থেকে প্রতি সপ্তাহের দুদিন করে রাজ্যে মানতে হবে সম্পূর্ণ লকডাউন। এই সপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন জারি থাকবে। এছাড়া কোন সপ্তাহের কোন দিনগুলিতে লকডাউন হবে তা প্রতি সপ্তাহেই একটি সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেওয়া হবে।

Related Articles

Back to top button