করোনার জের: মঙ্গলবার মধ্যরাত থেকে সমস্ত ঘরোয়া বিমান বন্ধ করলো মোদী সরকার

Advertisement

Advertisement

করোনাভাইরাসের জেরে ঘরোয়া বিমান চলাচল বন্ধ করে দিল কেন্দ্রীয় সরকার। আগামীকাল রাত ১২ টা থেকেই আর কোনও ঘরোয়া বিমান চলবে না। শুধুমাত্র চলবে মাল বহনকারী বিমান। কয়েকদিন আগেই আন্তর্জাতিক বিমান ভারতে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এবার ঘরোয়া বিমানের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করল কেন্দ্র।

Advertisement

আজ বিকেলে ডিজিসিএ-র পক্ষ থেকে বলা হয়েছে যে আগামীকাল মধ্যরাত থেকে সমগ্র দেশজুড়ে সব ঘরোয়া বিমান চলাচল বন্ধ থাকবে। এর জন্য সমস্ত বিমানসংস্থাকে এমন ভাবে নির্দেশ দেওয়া হয়েছে যে আগামীকাল কাল রাত ১২ টার মধ্যে যাতে সব বিমান নির্দিষ্ট গন্ত্যব্যস্থলে পৌঁছাতে পারে। তবে এই নিষেধাজ্ঞা কতদিন পর্যন্ত জারি থাকবে তা এখনো বলা হয়নি।

Advertisement

এই ঘরোয়া বিমান বন্ধের জন্য অরবিন্দ কেজরীওয়াল কেন্দ্রে কাছে আবেদন করলেও কেন্দ্র তা খারিজ করে দেয়। সোমবার সকালে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোদীকে ডোমেস্টিক ফ্লাইট বন্ধ করার আবেদন করেন। মুখ্যমন্ত্রী বলেছেন যে কলকাতা এবং বাগডোগরা বিমানবন্দরে বাইরে থেকে আসা সব বিমান বন্ধ করে দেওয়া হোক। তাহলেই বাংলাতে লকডাউন পুরোপুরি ভাবে কার্যকর হবে। উল্লেখ্য, কলকাতায় আজ প্রথম করোনাতে আক্রান্ত হয়ে একজন বৃদ্ধের মৃত্যু হয়েছে।

Advertisement
Tags: corona virus

Recent Posts