রাজ্যবাসীর জন্য খুশির খবর দিল আলিপুর আবহাওয়া দফতর!

Advertisement

Advertisement

৫ বছর আগে এক সময় ছিল পুজো মানেই হিমেল হাওয়ায় মিশে থাকত মন খারাপের বিজয়ার গন্ধ। কিন্তু এই বেশ কয়েক বছর হিমেল হাওয়া তো দূরের কথা, বৃষ্টি কমবে কিনা এই বিষয়েও সংশয়ে থাকতে হয়েএ রাজ্যবাসীকে। এবছরের দুর্গাপুজোতেও বৃষ্টির সম্ভাবনা ছিল এবং সপ্তমী, অষ্টমী, ও নবমীতেও রাজ্যের কিছু কিছু জেলায় বৃষ্টিপাত হয়েছে।

Advertisement

এমনকি লক্ষ্মী পুজোতেও সেই বৃষ্টির আতঙ্ক ছিল বঙ্গবাসীর মনে। এবায দেখার কথা হল কালী পুজোর সময় আমরা সেই শীতের পরিবেশ পাব না এরম মেঘাচ্ছন্ন বৃষ্টির আবহাওয়া বহাল থাকবে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে কলকাতায় আপাতত বৃষ্টির কোনো আশা নেই। তবে রাজ্যের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া রিপোর্ট। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়াতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

অন্যদিকে, শীতের মরশুমে ধীরে ধীরে নামতে চলেছে কলকাতা ও তার পাশাপাশি এলাকার পারদ। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রিতে, আর শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রিতে।

লক্ষ্মী পূজার শেষে বাতাসে এদিন আপেক্ষিক আর্দ্রতার পরিমান সর্বাধিক ৯৬ শতাংশ, ও সর্বনিম্ন রয়েছে ৭২ শতাংশ। ভোরের হাওয়ায় হালকা শীতের ছোঁয়া থাকলেও দিনে প্রখর রোদের তেজ তাপমাত্রা বাড়িয়ে দিয়েছে।

Recent Posts