দেশনিউজ

সুখবর! দীর্ঘ সাত মাস পরে খুলল শবরীমালা মন্দির

Advertisement

প্রায় সাত মাস পর আজ থেকে খুলে গেলো শবরীমালা মন্দির।  এর আগে পরিস্থিতি এক এক করে স্বাভাবিক হতে না হতেই খুলেছিলো তাজমহল। আর এবার খুলল শবরীমালা মন্দির। কিন্তু করোনা পরিস্থিতিতে সব নিয়ম মেনেই চলবে মন্দিরে প্রবেশ ও পুজো। ভক্তদের বয়স ১০-৬০ বছরের মধ্যে হতে হবে।

এ ক্ষেত্রে মন্দিরে ঢোকার জন্য প্রায় ৪৮ ঘণ্টা আগে কোভিড টেস্ট করিয়ে রিপোর্ট মন্দির কর্তৃপক্ষের কাছে জমা দিতে হবে। বেস ক্যাম্পে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছে। আর মন্দিরে ঢোকার জন্য রাখতে হবে মাস্ক। সামাজিক দূরত্ববিধি মেনে প্রতি দিন ২৫০ জন করে ঢুকতে পারবেন শবরীমালা মন্দিরে। প্রসঙ্গত, সারা দেশে এখনও পর্যন্ত ৬৩.৮৩ লক্ষের মতো সুস্থ হয়ে উঠেছেন।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮১,৫১৪ জন। মঙ্গলবার সুস্থতার হার ছিল ৮৬.৭৬%। বলা ভাল ভারতে একদিনে ৬৪ হাজারের বেশি মানুষ একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়েছেন ৭৮ হাজারের বেশি মানুষ।এরমধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৭,৯৫,০৮৭ জন। করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৮৩৭ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,১২, ৯৯৮।

প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। সারা ভারতে এখন কেরলে বেশি করোনা আক্রান্ত রয়েছে।সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৬২,২১২ জন। সব মিলিয়ে এই পর্যন্ত করোনার মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪,৩২,৬৮১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৫,২৪,৫৯৬ জন।

Tags

Related Articles

Back to top button