দেশনিউজ

উত্তরপ্রদেশে শেষ হতে চলেছে লকডাউন, আস্তে আস্তে স্বাভাবিক হবে জনজীবন

উত্তরপ্রদেশ : মঙ্গলবার সকালে যোগী সরকারের তরফে জানানো হয় এবার থেকে রবিবারের সাপ্তাহিক লকডাউনেও তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনকি কন্টেইনমেন্ট জোন ছাড়া অন্যান্য জোনে হোটেল ও রেস্তোরাঁ খোলা থাকবে ৷আর্থিক গতিবিধি চাঙ্গা করার উদ্দেশ্যেই এই নয়া নিয়ম আনতে চায় যোগী সরকার। মঙ্গলবার যোগী আদিত্যনাথের তরফে জানানো হয়েছে যে সকলকে সচেতন থাকতে হবে৷

করোনা সংক্রমণ কমাতে মেনে চলতে হবেসামাজিক দূরত্ব-সহ অন্যান্য নিয়ম। গত একদিনে ৯০ হাজার করোনা আক্রান্তর রেকর্ড ছিলো সারা দেশে। সোমবার দেশে মোট করোনা আক্রান্তর সংখ্যা ৪২ লক্ষ ৪ হাজার ৬১৩। আর ব্রাজিলের  মোট করোনা আক্রান্তর সংখ্যা ৪১ লক্ষ ৩৭ হাজার ৬০৬।

মোট করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। কিন্তু গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৫,৮০৯ জন। এই বৃদ্ধির জেরে সব মিলিয়ে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪২ লক্ষ ৮০ হাজার ৪২২ জন।

কিন্তু বিগত দুদিন করোনা আক্রান্তের সংখ্যা আগের তুলনায় বাড়লেও, আজ দৈনিক সংক্রমণ কমে ৭৫ হাজার হয়েছে। সারা ভারতে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৮৩ হাজার ৬৯৭ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১১৩৩ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭২,৭৭৫। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩৩ লক্ষ ২৩ হাজার ৯৫০ জন। আমেরিকা এবং ব্রাজিলকেও পিছনে ফেলে দিয়েছে প্রতিদিনের করোনা আক্রান্তের হার। সেখানে দেশের তিন প্রথম রাজ্য মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং গুজরাট এগিয়ে থাকলেও পিছিয়ে আছে উত্তরপ্রদেশ।

Tags

Related Articles

Back to top button