নতুন লিস্টেও গরমিলের অভিযোগ, হাইকোর্টে শুনানি শুরুর আগে এসএসসি ভবনের সামনে শুরু বিক্ষোভ

অনেক চাকরিপ্রার্থীর দাবি, তারা নম্বর আপলোড করার পরেও ওয়েবসাইটে নম্বর আপলোড করা নেই, তাই যোগ্য হওয়ার পরেও তাদেরকে রিজেক্ট লিস্টে ফেলে দেওয়া হয়েছে

Advertisement

Advertisement

শুক্রবার আদালতে উঠতে চলেছে আপার প্রাইমারি নিয়োগ সংক্রান্ত মামলা যেখানে ঝুলে রয়েছে বেশ কয়েকজন চাকরি প্রার্থীর ভাগ্য। তার আগেই আরো একটি নতুন অভিযোগ উঠে এল এসএসসি কমিশনের বিরুদ্ধে। শুক্রবার হাইকোর্টের শুনানি শুরু হবার আগে স্কুল সার্ভিস কমিশনের ভবনের সামনে শুরু হয়েছে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ। হাইকোর্টের নির্দেশ মেনে গতকাল ইন্টারভিউ লিস্ট প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন কিন্তু সেই তালিকায় আবারো গরমিলের অভিযোগ রয়েছে বলে আন্দোলনে সামিল হয়েছেন চাকরি প্রার্থীরা।

Advertisement

তাদের অভিযোগ তালিকায় কারো কারো ক্ষেত্রে দেখা যাচ্ছে নম্বর ঠিকমতো আপলোড করা হয়নি আবার কারো কারো ক্ষেত্রে ডকুমেন্ট আপলোডে সমস্যা হয়েছে বলে জানান হয়েছে। যারা রিজেক্ট লিস্টে রয়েছেন সেই প্রার্থীরা দাবি করেছেন তাদের আপলোড সফল দেখানো হয়েছিল ওয়েবসাইটে। তারা দাবি করছেন ওয়েবসাইটে যখন রেজাল্ট এবং সমস্ত ডকুমেন্টস আপলোড করা হয়েছিল তখন সাকসেসফুল দেখানো হয়েছিল, সেই প্রিন্ট আউট হয়েছে তাদের কাছে। কিন্তু, এখন ব্যবসায়ীদের দাবি করা হচ্ছে তাদের নামের পাশে অন্যান্য পরীক্ষার ফলাফল আপলোড করাই হয়নি। দেখা যাচ্ছে অনেকের নামের পাশে মাধ্যমিক আবার অনেকের উচ্চ মাধ্যমিক পরীক্ষার নম্বর আপলোড করা হয়নি, দেখানো হয়েছে মেরিট লিস্টে।

Advertisement

কিন্তু এত জটিলতা কেন সৃষ্টি হচ্ছে, এই নিয়ে আপাতত কোনো মন্তব্য করতে নারাজ স্কুল সার্ভিস কমিশন। বৃহস্পতিবার হাইকোর্টের নির্দেশে উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ লিস্ট বের করেছিল স্কুল সার্ভিস কমিশন। এই নির্দিষ্ট তালিকায় নামের পাশে নম্বর দেওয়া হয়েছিল। পাশাপাশি জানিয়ে দেওয়া হয়েছিল যারা রিজেক্ট হয়েছেন তারা কেন রিজেক্ট রয়েছেন। কিন্তু শুক্রবার সকালে একাধিক চাকরিপ্রার্থী আবারো স্কুল সার্ভিস কমিশনের দপ্তরের সামনে এসে বিক্ষোভ দেখাতে শুরু করে। তাদের অভিযোগ এই নতুন লিস্টে গরমিল রয়েছে। তারা অভিযোগ তুলেছেন, এই নম্বর নিয়ে সমস্যা রয়েছে। পাশাপাশি তারা জানিয়েছেন কারো নম্বর আপলোডে সমস্যা হলে একটি বিশেষ মেইল আইডি থেকে মেইল করা হবে বলে জানানো হয়েছিল, কিন্তু এখনো পর্যন্ত তাদের কাছে কোন মেইল আসেনি। কিন্তু তালিকা বেরোনোর পরে দেখা যাচ্ছে, শুধুমাত্র নম্বর আপলোডে গলদের জন্য তারা রিজেক্ট লিস্টে আছেন। এই বিষয়টি তারা কিছুতেই মানতে পারছেন না।

Advertisement

অন্যদিকে আজকের দুপুর দুটো নাগাদ উচ্চ প্রাথমিকে মামলার শুনানি হতে চলেছে হাইকোর্টে। এর আগে উচ্চ প্রাথমিক মামলায় স্বচ্ছতার সঙ্গে লিস্ট প্রকাশ করার নির্দেশ দেওয়া হয়েছিল হাইকোর্টের তরফ থেকে। সেইমতো বৃহস্পতিবার একটি নতুন লিস্ট প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন। সেই লিস্টে, প্রার্থীদের নামের পাশে তাদের প্রাপ্ত নম্বর লিখে দেওয়া হয়েছিল। শুক্রবার শুনানির আগে প্রকাশ করা হয়েছে ইন্টারভিউ লিস্ট। কিন্তু তার মধ্যেই আরো এক সমস্যা। নম্বর নিয়ে অভিযোগ, লিস্ট তৈরিতে গরমিল, সবকিছু নিয়ে আবারও জর্জরিত এসএসসি কমিশন। যদিও, এখনো পর্যন্ত স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে এই নতুন অভিযোগ নিয়ে কোনো মন্তব্য শোনা যায়নি।তারা বলছেন, আপাতত এই মামলা বিচারাধীন তাই এই মামলা নিয়ে কোনো মন্তব্য করা যাবে না।

Recent Posts