লড়াই করে বিষধর সাপের মুখ থেকে নিজের সন্তানকে রক্ষা করল মা ইঁদুর, তুমুল ভাইরাল ভিডিও

Advertisement

Advertisement

সন্তানের ক্ষতি হলে মা হাত-পা গুটিয়ে চুপ করে বসে থাকবে, সন্তানকে বিপদ থেকে রক্ষা করবে নাজ এমনটা বোধ হয় প্রশ্নই ওঠে না। যদি মা ও বাবা খারাপ সঙ্গে মেশে, তাহলেও তারা চায় তার সন্তান যেন থাকে দুধে-ভাতে। সন্তান যেন সমাজের মূল স্রোতে থেকে মানুষের মতো মানুষ হয় এমন কামনা জেলের ভেতরে থাকা মা-বাবাও করে থাকে। মা-বাবা হয়তো এরকমই হয়। বিশেষ করে মা, যে তার নিজের নারী ছিঁড়ে সন্তানকে জন্ম দেয়। তার সন্তানের প্রতি টান একেবারেই আলাদা। সন্তানকে বিপদে পরতে দেকলেই কোনও কিছু না ভেবেই মা ঝাঁপিয়ে পড়ে। এমন একটি ঘটনা এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিষধর সাপের মুখ থেকে নিজের সন্তানকে বাচাঁনোর জন্য ঝাঁপিয়ে পড়ল এক মা। তবে এই মা বা সন্তান কেউই রক্তমাংসের তথাকথিত মানুষ নয়। এই মা হল একটা ইঁদুর এবং তার সন্তান হল একটি ইঁদুর ছানা।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ইঁদুরের ছানা নিয়ে একটি বিষধর সাপ দৌড় দিয়েছে। সেই ইঁদুরছানাকে বাঁচানোর জন্য মা ইঁদুর সাপের লেজে কামড় বসিয়েছে। এরকম পরিস্থিতিতে সাপ বাবাজিও বেশ ভয় পেয়েছে। ইঁদুর যখন আস্তে আস্তে লেজ ছেড়ে সাপের সম্মুখভাগে গিয়ে দাঁড়িয়েছে বেগতিক দেখে সে ছানাকে মুখ থেকে ছেড়ে দিয়ে পালিয়ে যেতে বাধ্য হয়। আর তারপরেই নিজের কোলের, আদরের ভালবাসার ছানাকে বাঁচিয়ে স্বস্তি পায় মা ইঁদুর। এই ভিডিওটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে, যা মুহূর্তের মধ্যে ভাইরাল হতে এতটুকু সময় নেয়নি।

Advertisement

তবে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ার আর পাঁচটা সাধারণ মেয়ের মতো একটা ভিডিও নয়। কারণ, এই ভিডিও মূলত একটা সন্তানকে রক্ষা করার জন্য মায়ের আকুতি, মায়ের লড়াইয়ের একটা জীবন্ত দৃষ্টান্ত। যা দেখে যে কোনও মায়েরা অনুপ্রেরণা নিশ্চয়ই পাবে। মানুষ না হয়েও বা বলা ভাল একটা ছোট পশু হয়েও মাতৃত্বের টান কতটা গভীর হয়, তা প্রমাণ পাওয়া গিয়েছে এই ভিডিওটির মাধ্যমে। তাই নেটিজেনরা এই ভিডিওটি দেখে মা ইঁদুলকে কুর্নিশ জানাতে এতটুকু কৃপণতা করেনি।

Advertisement