দেশনিউজ

এডমিট কার্ড না পাওয়ায় আত্মহত্যা তামিলনাড়ুর NEET পরীক্ষার্থীর

নয়াদিল্লি: এডমিট কার্ড না পাওয়ায় আত্মহত্যা কড়েছে এক NEET পরীক্ষার্থী। তামিলনাড়ুর পুডুকোট্টাই জেলায় এই ঘটনাটি ঘটেছে। মৃতার বয়স ১৭। জানা গিয়েছে, NEET পরীক্ষার এডমিট কার্ড না পাওয়ায় ছাত্রীটি আত্মহত্যার পথ বেছে নেয়। নন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অফ ইন্ডিয়া বা এনএসইউআই-এর পক্ষ থেকে এই অভিযোগ করা হয়েছে।

দিল্লির পার্লামেন্ট পুলিশ স্টেশনে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ-র ডিরেক্টর জেনারেলের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হযেছে। এই অভিযোগটি দায়ের করেন এনএসইউআই-এর সাধারণ সম্পাদক নাগেশ কারিয়াপ্পা।

তিনি এ প্রসঙ্গে বলেছেন, ১৭ বছরে ওই ছাত্রী NEET পরীক্ষার এডমিট কার্ড না পাওয়ায় হতাশাগ্রস্থ হয়ে পড়ে। যা পরবর্তী সময়ে তাকে মানসিক অবসাদের দিকে ঠেলে নিয়ে যায়। এর ফলেই আত্মহত্যা করে সে।’

শুধু তাই নয় এই বিষয়কে কেন্দ্র করে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেন তিনি। তাঁর আরও সংযোজন, করোনা পরিস্থিতিতে NEET ও JEE  পরীক্ষাগুলি অবিলম্বে স্থগিত করা উচিত। এমনকি বিহার ও অসমের বন্যা পরিস্থিতির কারণে সেখানকার পরীক্ষার্থীরা অসুবিধার সম্মুখীন হচ্ছে। এমন সময়ে পরীক্ষা গুলি বন্ধ করার পক্ষে সওয়াল করেন তিনি। এমনকি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়ালের পদত্যাগ দাবি করেন তিনি।

Tags

Related Articles

Back to top button