দেশনিউজ

শরীরে করোনা ভাইরাস নিয়ে তিন ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিলেন মা

Advertisement

ছত্তিশগড়: করোনা ভাইরাস মানুষের প্রাণ নিয়ে নিচ্ছে। কিন্তু করোনা ভাইরাস শরীরে থাকার পরেও নতুন প্রাণের সঞ্চার এই পৃথিবীর বুকে ঘটতে পারে, এমনটাও প্রমাণ মিলল। শরীরে করোনা ভাইরাস নিয়ে তিন কন্যাসন্তানের জন্ম দিলেন মা। চারজনই সুস্থ আছেন এবং ভাল আছেন বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের এইমস হাসপাতালে।

উদ্বেগের মধ্যে প্রত্যেকটা মুহূর্ত কাটাচ্ছিল গোটা পরিবার। সুখবরের আশায় দিন কাটছিল সকলে। কিন্তু মনের মধ্যে কোথাও একটা আশঙ্কা দানা বেঁধেছিল সন্তানসম্ভবা মায়ের শরীরে করোনা ভাইরাসের প্রবেশ হওয়ার ফলে। কিন্তু সমস্যা কাটিয়ে চিকিৎসকদের তত্ত্বাবধানে তিন সন্তানের জন্ম দিলেন রায়পুরের এক তরুণী। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, প্রথম পর্যায়ের করোনা রিপোর্ট তিন শিশুরই নেগেটিভ এসেছে। ফলে ভয়ের কোনও কারণ নেই। এমনকি ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিয়ে করোনা থেকে মুক্ত হওয়ার পথে তিন শিশুর জন্মদাত্রী মাও।

এ প্রসঙ্গে এইমস রায়পুরের জনসংযোগ আধিকারিক এস এস শর্মা বলেন, ‘২৮ বছর বয়সি ওই তরুণী এক সরকারি আধিকারিক। ১৮ অক্টোবর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। করোনা পরীক্ষা করে রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু দেরি করলে ঝুঁকি হতো তাই অস্ত্রপচার পদ্ধতি ব্যবহার করা হয়। তিন কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি। শিশুদের সাময়িকভাবে মায়ের থেকে আলাদা করা হয়। তিন শিশুর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। মাও তাড়াতাড়ি সুস্থ হচ্ছেন।’ ছত্তিশগড়ে করোনাকালে এমন ঘটনা এই প্রথম ঘটেছে বলেও জানা গিয়েছে। তবে আশঙ্কার মধ্যে এত সুন্দর একটা সুখবর পাওয়ায় খুশি ওই তরুণীর পরিবার।

Tags

Related Articles

Back to top button