নিউজরাজ্য

CBI on Anubrata: পার্থর ধারা বজায় রাখল অনুব্রত, সিবিআই বাজেয়াপ্ত করল প্রায় ১৭ কোটি টাকা

সিবিআই এর দাবি অনুব্রত মণ্ডল গরুপাচারের টাকা আত্মীয়দের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ফিক্সড ডিপোজিট করে রাখতেন

Advertisement
Advertisement

প্রথমে শিক্ষক নিয়োগ দুর্নীতির দায়ে এবং এবার গরু পাচার মামলায় রাজ্যের দুই হেভিওয়েট তৃণমূল নেতা হেফাজতে ঢুকে গেছেন। এই নিয়ে সরগরম গোটা রাজ্য রাজনীতি। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে এমন ঘটনাক্রম তৃণমূলের প্রভাবশালী মেরুদন্ডের ক্যান্সার। বর্তমানে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ওরফে কেষ্ট মন্ডল সিবিআই হেফাজতে রয়েছেন। পার্থর ধারা বজায় রেখে আজ সিবিআই গরুপাচারকাণ্ডে অভিযুক্ত অনুব্রত মণ্ডল এবং তাঁর আত্মীয়দের বিপুল ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করেছে। CBI সূত্রে জানা গিয়েছে গোয়েন্দারা বাজেয়াপ্ত করেছেন প্রায় ১৬ কোটি ৯৭ লাখ টাকা।

Advertisement
Advertisement

সিবিআই এর অনুমান গরু পাচারের টাকা বিভিন্ন ব্যাংকে আত্মীয়দের নামে ফিক্সড ডিপোজিট করে রাখতেন অনুব্রত মণ্ডল। তাই কেষ্ট মন্ডলকে গ্রেপ্তার করার পরেই সিবিআই আধিকারিকদের একদল খুঁজে বার করেছেন কোন কোন ব্যাংকে সেই ফিক্সড ডিপোজিটের টাকা রয়েছে। আর তারপরেই আজ বুধবার অনুব্রতর আত্মীয়দের নামে থাকা প্রায় ১৭ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। সিবিআই এর প্রাথমিক তদন্তে সন্দেহ যে গরু পাচারের টাকা আত্মীয়দের নামে ফিক্সড ডিপোজিট করে রাখতেন অনুব্রত। এখন বেনামে ফিক্সড ডিপোজিট করা এই টাকার সাথে গরু পাচারের সম্পর্ক খতিয়ে দেখছে গোয়েন্দারা।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আজ বুধবার সকালের দিকে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে জেরা করতে বোলপুরের বাড়িতে পৌঁছে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। কিন্তু ১০ মিনিটের মধ্যেই তারা সেই বাড়ি থেকে বেরিয়ে আসে। আসলে সিবিআই আধিকারিকদের সঙ্গে কথা বলতে অস্বীকার করেন সুকন্যা। এরপর বোলপুরের পূর্বপল্লীর সিবিআই ক্যাম্প অফিসে অনুব্রতর হিসেব রক্ষকদের জেরা করা হয়।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button