টেক বার্তা

ধামকাদার ফিচারের সাথে ভারতে লঞ্চ করছে নতুন Alto, শুরু হয়েছে বুকিং

নতুন Alto এর এক্স শোরুম মূল্য প্রায় ৪.৫০ লাখ টাকা

Advertisement
Advertisement

ভারতের চারচাকা প্রস্তুতকারী কোম্পানিগুলির মধ্যে বর্তমানে ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে মারুতি সুজুকি। তাদের প্রত্যেক মাসে সেলের রেকর্ড দেখলে, আপনার চক্ষু চড়কগাছ হতে বাধ্য। কিন্তু আপনি কি জানেন কেন এই কোম্পানি ভারতীয় গ্রাহকদের কাছে এতটা পছন্দের? আপনাদের জানাই যে এই মারুতি সুজুকি কোম্পানি ভারতীয় গ্রাহকদের চাহিদা অনুযায়ী নতুন নতুন প্রোডাক্ট মার্কেটে আনছে। বিশেষ করে সাধ্যের মধ্যে দামে বেশি মাইলেজের বিভিন্ন হ্যাচব্যাক গাড়ি ভারতীয় মার্কেটে আনছে এই কোম্পানি। বাজেট মূল্যের কথা বললেই মারুতির Alto গাড়ির নাম সর্বপ্রথমে আসে। আবার Maruti Suzuki খুব শীঘ্রই ভারতের বাজারে তাদের নতুন Alto লঞ্চ করতে চলেছে।

Advertisement
Advertisement

ভারতীয় গ্রাহকদের মধ্যে ব্যাপক উত্তেজনরা রয়েছে এই নতুন Alto লঞ্চ প্রসঙ্গ নিয়ে। আশা করা যায় কোম্পানি গ্রাহকদের কথা মাথায় রেখে পুরনো গাড়ির তুলনায় নতুন গাড়িতে অনেক বেশি পরিবর্তন করবে এবং নতুন নতুন প্রযুক্তি যোগ করবে। গাড়িটি ইতিমধ্যেই বুকিং করা শুরু হয়ে গেছে। এই নতুন Alto এর এক্স শোরুম মূল্য ৪.৫০ লাখ টাকার কাছাকাছি। তবে গাড়িটির এখনও অব্দি যে সমস্ত ছবি ফাঁস হয়েছে তাতে এই দাম খুব একটা বেশি কিছু নয়।

Advertisement

জানা গিয়েছে, কোম্পানি তাদের এই নতুন গাড়িতে একটি নতুন ইঞ্জিন ব্যবহার করেছে। মার্কেটে গাড়িটি তৃতীয় প্রজন্মের এন্টি লেভেলের হ্যাচব্যাক হিসেবে লঞ্চ হতে চলেছে। গাড়িটির লুক এবং কেবিনে একাধিক পরিবর্তন আনা হয়েছে। কোম্পানির কাছ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এই নতুন অল্টো গাড়িটি মডুলার হাট্রেকট প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছে যাতে আগে তৈরি হয়েছিল মারুতি সুজুকি সেলেরিও, মারুতি সুজুকি বেলেনো, মারুতি সুজুকি এরটিগা ইত্যাদি।

Advertisement
Advertisement

নতুন গাড়িটির স্পেসিফিকেশনের কথা বললে এখনও অব্দি যা জানা গিয়েছে সেই অনুযায়ী এই গাড়িতে ৭৯৬ সিসির একটি K10C ১ লিটার ডুয়াল জেড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ৪৮ bhp পাওয়ার এবং ৬৯ Nm টর্ক উৎপন্ন করতে পারে। এছাড়া এই গাড়িতে রয়েছে ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন গিয়ার বক্স। পাশাপাশি জানা যাচ্ছে নতুন alto গাড়িটি লঞ্চ করবে সিএনজি ভার্সনেও।

Advertisement

Related Articles

Back to top button