খেলাক্রিকেট

IPL 2022: ধোনির নেতৃত্বে প্লে-অফে পৌঁছাতে পারে চেন্নাই! হলুদ বাহিনীর সামনে রয়েছে এই একটাই রাস্তা

Advertisement
Advertisement

ব্যাকফুটে যাওয়া চেন্নাই সুপার কিংসকে যদি কেউ প্লে-অফে পৌঁছাতে পারেন তিনিই মহেন্দ্র সিং ধোনি। ইতিপূর্বে মহেন্দ্র সিং ধোনি একাধিকবার এমন কার্য সাধন করেছেন। তার নেতৃত্বে আইপিএলের ইতিহাসে সর্বাধিক বার ফাইনাল খেলেছে চেন্নাই সুপার কিংস। তবে চলতি মরশুমে অধিনায়ক পরিবর্তন চেন্নাইয়ের জন্য কাল হয়ে দাঁড়ালো। আইপিএলের মেগা আসর শুরু হওয়ার ২ দিন পূর্বে দলের নেতৃত্ব ছাড়ের ধোনি। তারে স্থানে হলুদ বাহিনীর নতুন নেতা হন রবীন্দ্র জাদেজা। তবে অধিনায়ক হিসেবে জাদেজার ধারাবাহিক ব্যর্থতা দলকে প্লে-অফের লড়াই থেকে ব্যাকফুটে ফেলে দেয়।

Advertisement
Advertisement

সবদিক বিবেচনা করে গতকাল সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে খেলতে নামার পূর্বে চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়েন রবীন্দ্র জাদেজা। মূলত তার অনুরোধে দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মহেন্দ্র সিং ধোনি। দলের দায়িত্ব নিতেই ফের প্লে-অফের লড়াইয়ে জমজমাট ভাবে যাত্রা শুরু করলো চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির ছোঁয়ায় যেন প্রত্যেকটি ক্রিকেটার পুরনো প্রেম ফিরে পেয়েছেন গত কালকের ম্যাচে। ওপেনিং জুটিতে ঋতুরাজ গায়কোয়াড় এবং কনওয়ের ১৮২ রানের অনবদ্য জুটিতে ফের জয়যাত্রা শুরু করেছে চেন্নাই সুপার কিংস।

Advertisement

গতকাল সানরাইজ হায়দরাবাদের বিপক্ষে ১৩ রানে জয় তুলে নেয় চেন্নাই। বর্তমানে নয় ম্যাচ খেলে তিনটি জয় অর্জন করে ৬ পয়েন্ট অর্জন করেছেন চেন্নাই সুপার কিংস। আগামীতে চেন্নাইয়ের সামনে রয়েছে আর পাঁচটি ম্যাচ। যেখানে প্রতিটি ম্যাচে জয়লাভ করতে পারলে ১৬ পয়েন্ট অর্জন করবে চেন্নাই সুপার কিংস। চলতি আইপিএলের মেগা আসরে দল সংখ্যা বেড়ে যাওয়ায় একটি মাত্র দল ১৬ পয়েন্ট নিয়ে প্লে-অফ খেলার যোগ্যতা অর্জন করতে পারে। সে ক্ষেত্রে বড় ব্যবধানে প্রতিটি ম্যাচে জয়লাভ করতে পারলে চতুর্থ দল হিসেবে প্লেয়ার খেলার যোগ্যতা অর্জন করতে পারে চেন্নাই। আর একমাত্র মহেন্দ্র সিং ধোনিই এই অসাধ্য সাধন করতে পারেন বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button