খেলাক্রিকেট

ভুল আউট দিলেন তৃতীয় আম্পায়ার, ব্যাটারকে ডেকে ক্রিজে ফেরালেন শাকিব

Advertisement
Advertisement

বর্তমানে আফগানিস্তান দল বাংলাদেশ সফরে ব্যস্ত রয়েছে। বর্তমানে তারা বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলছে। গতকাল ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-আফগানিস্তান। আর সেই ম্যাচেই অনন্য দৃষ্টি স্থাপন করলেন বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসান। আফগানিস্তানের ইনিংসের ১৭তম ওভারে বল করতে আসেন সাকিব আল হাসান। তৃতীয় বলে নাজিবুল্লাহ জর্ডন শট মারেন এবং সেই বল নন-স্ট্রাইকার এন্ডে গিয়ে স্টাম্পে লেগে যায়। সেই সময়ে ক্রিজের বাইরেই দাঁড়িয়েছিলেন রহমত শাহ। দেখে মনে হচ্ছিল, সাকিবের হাতে বল লেগে স্টাম্প ভেঙে গিয়েছে। তৃতীয় আম্পায়রও সে রকমটাই মনে করে আউট দিয়ে দেন রহমত শাহকে। কিন্তু তাঁকে ফের ক্রিজে ফিরিয়ে আনেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার।

Advertisement
Advertisement

বল সাকিব আল হাসানের হাতের মধ্য দিয়ে গিয়ে স্ট্যাম্পে লাগলেও সাকিব আল হাসানের মনে হয়েছিল বল তার হাত স্পর্শ করেনি। প্রথমে উত্তেজনাবশত রান আউটের আবেদন করলেও শেষে তিনি নিজের আবেদন ফিরিয়ে নেন। তৃতীয় আম্পায়ার যখন তার সিদ্ধান্ত নেওয়ার জন্য বারবার রিপ্লে তখন সাকিব-আল-হাসান তাদের অধিনায়ক তামিম ইকবালের সাথে এই প্রসঙ্গে কথা বলছিলেন। রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ার আউট দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। তবে সাকিব আল হাসান তার সিদ্ধান্তে অটল থাকেন এবং রহমত শাহকে আবার ব্যাটিং করার জন্য ক্রিজে ফিরিয়ে নিয়ে আসেন।

Advertisement

ক্রিকেট ইতিহাসের প্রতি পাতা উল্টালে একের পর এক লজ্জাজনক ঘটনা প্রমাণ মিলবে আজ। মেসেজের জন্য অকল্পনীয়ভাবে নিচে নামতে দেখা গেছে পৃথিবীর বিভিন্ন ক্রিকেটারকে। সেই ভিড়ে শাকিব আল হাসান নিজেকে অনন্ত উচ্চতায় স্থাপন করলেন। রান আউট হওয়া ক্রিকেটারকে ক্রিজে ফিরিয়ে নিয়ে এলেও ম্যাচে জয় পেতে কোন রকম অসুবিধা হয়নি বাংলাদেশের জন্য। ৮৮ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে ইতিমধ্যে ২-০ ব্যবধানে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button