ভাইরাল & ভিডিও

Viral: স্কুলে যাব না, বাড়িতে বাড়িতে কাজ করে খাব, মেয়েকে পড়াতে বসাতে গিয়ে হুলুস্থুল কাণ্ড বাড়িতে!, ভাইরাল ভিডিও

এই ভাইরাল ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই একেবারে হিট!

Advertisement
Advertisement

সোশ্যাল মিডিয়া হলে এমন একটি জায়গা যেখানে আপনারা মাঝেমধ্যেই এমন কিছু ভিডিও দেখতে পান যেগুলো হয়তো আগে কোনদিন প্রত্যক্ষ করার সুযোগ হয়নি আপনার। বাংলা পরিধানের ভাষায়, যাকে বলে ভাইরাল ভিডিও। রানু মন্ডল এর গান থেকে নতুন বউয়ের মজার নাচ, কিংবা বৃদ্ধ-বৃদ্ধার নানা রকমের মজার কান্ড কারখানা, সোশ্যাল মিডিয়ার দৌলতে আজ সবই আমাদের মুঠোফোনে বন্দী। নিজের মোবাইলে নানা রকমের ভিডিও করে আজকাল সকলে শেয়ার করতে পারছেন সোশ্যাল মিডিয়ায়, তার জন্য লাগছে না কোন টাকা। তার সঙ্গেই যদি কোনভাবে আপনার ভিডিও মানুষ পছন্দ করেন, তাহলে একেবারে কেল্লাফতে!

Advertisement
Advertisement

সেরকমই ঘটল এবার। একটি খুদের একটি ছোট্ট ভিডিও ফেসবুকে তুমুল ভাইরাল হতে শুরু করেছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে একজন মা তার ছোট্ট মেয়েকে পড়াতে বসাতে চাইছেন। কিন্তু সে কিছুতেই বসবে না। একেবারে নাছোড়বান্দা অবস্থা। রীতিমতো কান্নাকাটি জুরে দিয়েছে সেই ছোট্ট মেয়ে। শেষে বলছে কিনা, বাড়িতে ঘর মোছার কাজ পর্যন্ত করতে পারি, কিন্তু স্কুলে সে যাবে না। এমনকি এ ও বলছে, রাজমিস্ত্রি হয়ে সে নাকি পৃথিবীর সব স্কুল ভেঙে দেবে, কিন্তু তবুও স্কুলে যাবে না।

Advertisement

এমনকি তার মার পর্যন্ত ভয় নেই, মায়ের মার খেয়েও সে স্কুলে যেতে নারাজ। ভিডিওতেই সোশ্যাল মিডিয়াতে শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই উপচে পড়েছে কমেন্টের ভিড়। শেয়ার হচ্ছে দেদার, করোনাভাইরাস এর জন্য যেখানে দু বছর হতে চলল স্কুল সমস্ত বন্ধ, সেখানেও সেই মেয়েটির এরকম কেন অবস্থা? আসলে বাচ্চা মেয়েটির মা বলছেন, আগে এই মেয়েটির স্কুল যেতে পছন্দ করত। কিন্তু যখন থেকে করোনাভাইরাস এর কারণে স্কুল বন্ধ হয়েছে, তখন থেকে স্কুলের প্রতি এত অনীহা তৈরি হয়েছে তার।

Advertisement
Advertisement

একদিকে যেমন বাচ্চাদের স্কুল খুলেনি, অনলাইনে ক্লাস চলছে তাদের, তিনি তাদের পড়াশোনার ক্ষেত্রে হচ্ছে ক্ষতি। এর ফলে বহু বাচ্চাই পড়াশোনায় অংশগ্রহণ করতে চাইছে না, অনলাইন শিক্ষায় আর কতটাই শেখা যায়! এভাবে কি আর পড়াশোনা হয়! তাই কার্যত এই কারণেই এই মেয়েটি চিৎকার জুড়েছে বাড়িতে। ভিডিওটি দেখে নেটিজেন সমাজের কমেন্ট, “এই মেয়ে ধন্যি মেয়ে।” কেউ আবার লিখছেন, “আসলে এটা ওর দোষ নয়, এটা করোনার দোষ।” অনেকে আবার সরাসরি সরকারকে কটাক্ষ করেছেন, কারণ তারা নাকি স্কুল খুলতে অপারগ। তবে যাই হোক আপাতত এই ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল তো বটে।

Advertisement

Related Articles

Back to top button