নিউজরাজ্য

রাজ্যে জাঁকিয়ে শীত কবে? জানুন হাওয়া অফিসের পূর্বাভাস

Advertisement
Advertisement

ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহও শেষ হতে চলল৷ আজ শনিবার এখনো জাঁকিয়ে শীত পড়েনি। তাই শীতের আমেজেই সন্তুষ্ট থাকতে হচ্ছে বঙ্গবাসীকে৷ আবহাওয়া দফতরের পূর্বভাসও বলছে, জমিয়ে শীতের মজা উপভোগ করার জন্য আরও অন্তত চার- পাঁচদিন অপেক্ষা করতে হতে পারে রাজ্যবাসীকে।

Advertisement
Advertisement

গতসোমবার বৃষ্টির আবহাওয়া কাটতেই এবার জমিয়ে শীতের ব্যটিং করার সময় চলে এসেছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহের শেষের দিক থেকেই অর্থাৎ আজ থেকেই তাপমাত্রার পারদ কিছুটক করে নামতে শুরু করবে। এবার ক্রমশ রাজ্যে প্রবেশ করবে উত্তুরে হাওয়া।

Advertisement

আলিপুর হাওয়া অফিস আরো জানিয়েছে, এই মুহূর্তে আর পশ্চিমী ঝঞ্ঝা নতুন করে আর ঢুকবে না উত্তর পশ্চিম ভারতে। তাই বাতাসে জলীয়বাষ্প একটু বেশি পরিমাণে থাকায়, বাড়তে পারে আকাশের কুয়াশার পরিমাণ। কুয়াশার চাদরে ঢাকতে পারে পুরো বাংলা। উত্তরবঙ্গ পেরিয়ে এবার দক্ষিণবঙ্গেও দেখা দেবে কনকনে শীতের আমেজ।

Advertisement
Advertisement

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদ এবং রাতের দিকে আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। তবে গায়ে কম্বোল দেওয়ার সময় চলে এসেছে। পাশাপাশি আবহাওয়াবিদরা জানিয়েছেন, বর্তমানে বৃষ্টির সম্ভাবনা বাংলায় আর নেই বললেই চলে। বাংলার অগ্রহায়ায়ানের শেষ আর পৌষ মাঘ জুড়ে এখন শুধুই বিরাজ করবে শীত আর শীত। এখন সময় হয়েছে মা কাকিমার দুপুর রোদে টান টান হয়ে বসে রোদ পোহানোর, সেইসঙ্গে পিঠে পুলি খাওয়ার। লেপ, কম্বল ইতিমধ্যেই আলমারি থেকে জায়গা করে নিয়েছে মানুষের বিছানায়।

Advertisement

Related Articles

Back to top button