অফবিট

কঙ্কালের স্তূপের উপরে মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে বাস্তবের লায়ন কিং, ছবি দেখে মুগ্ধ নেটজনতা

কঙ্কাল ভর্তি টিলার উপরে মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকার একটি সিংহ। তার ছবি তুলেন ৫২ বছরের একজন ব্রিটিশ ফটোগ্রাফার

Advertisement
Advertisement

এতদিন পর্যন্ত বাচ্চাদের কার্টুন এ আমরা লায়ন কিং এর ছবি দেখেছি কিংবা তার কথা শুনেছি। কিন্তু এবারে বাস্তবে লায়ন কিং এর রুপ ধরা পড়লো এক ব্রিটিশ ফটোগ্রাফারের লেন্সে। কঙ্কালের ভর্তি টিলার উপরে যেন মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছেন পশুরাজ সিংহ। যেন একেবারে লায়ন কিং এর প্রতিচ্ছবি। এই ছবিটি নেট মাধ্যমে ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে এই ব্রিটিশ ফটোগ্রাফার একেবারে জনপ্রিয় হয়ে উঠেছেন মুহূর্তের মধ্যেই।

Advertisement
Advertisement

জানা গিয়েছে এই ছবিটি তুলেছিলেন ব্রিটিশ ফটোগ্রাফার সিমন নিহম এবং দক্ষিণ আফ্রিকার একটি অভয়ারণ্যের ছবিটি তোলা হয়েছিল। এই ছবিটি সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয় হওয়ার সঙ্গে সঙ্গেই একজন সেন্সেশন হয়ে উঠেছেন এই ফটোগ্রাফার। জানা গিয়েছে তিনি একটি সংস্থা রয়েছে সেখানে কাজ করতে গিয়েছিলেন। কাজ শুরু করার আগে অভয়ারণ্যে এমনি ঘুরতে বেরিয়ে ছিলেন তিনি। কিন্তু তখনই তিনি ওই অভূতপূর্ব দৃশ্য লক্ষ্য করেন অভয়ারণ্যের মধ্যে।

Advertisement

Advertisement
Advertisement

৫২ বছরের এই ফটোগ্রাফার জানিয়েছিলেন অভায়ারণ্য সেই মুহূর্তে সূর্য উঠতে শুরু করেছে। সেই সময় আচমকা তিনি সিংহটিকে দেখতে পান। মাত্র ৩০ মিটার দূরে দাঁড়িয়ে থেকে ওই সিংহের ওই ছবিটি তুলেছিলেন এই ফটোগ্রাফার। জীবনে এই সুযোগ অত্যন্ত বিরল তাই বিন্দুমাত্র সময় নষ্ট না করে ব্যাগ থেকে ক্যামেরা বের করে তিনি ওই অভূতপূর্ব ছবি ক্যামেরা লেন্স বন্দী করেন।

মাত্র এক মিনিটের মত সময়ে ওই কংকাল স্তুপে সিংহটি দাঁড়িয়েছিল। সেই সময় তিনি মুহূর্তের মধ্যে ওই ছবিটি ক্যাপচার করেন। এটি ছাড়াও নিজের মতো আরও বেশ কয়েকটি ছবি তুলেছিলেন কিন্তু যে ছবিটি বর্তমানে সোশ্যাল মিডিয়াতে পপুলার হয়েছে সেটি তার সব থেকে ভালো মনে হয়েছিল। তিনি নিজেই জানিয়েছেন, এই ছবিটি দেখে অনেক সময় তার নিজেরই ছোটবেলার কমিক্স বই এর পড়া লায়ন কিং এর কথা মনে পড়ে। সিম্বা যেরকম ভাবে পাহাড়ের উপরে দাঁড়িয়ে সকলকে আদেশ দিতে, ঠিক সেরকমই দক্ষিণ আফ্রিকার এই সিংহটি পাহাড়ের উপরে দাঁড়িয়ে ছিল। এই ছবিটিকে নিজের জীবনের সর্বশ্রেষ্ঠ উপহার হিসেবে মনে করেন ওই ব্রিটিশ ফটোগ্রাফার।

Advertisement

Related Articles

Back to top button