আন্তর্জাতিকনিউজ

ডোমিনিকায় শর্তসাপেক্ষে জামিন পেলেন পিএনবি মামলায় অভিযুক্ত মেহুল চক্সি

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জামিন পেয়েছেন মেহুল

Advertisement
Advertisement

ডোমিনিকা থেকে অবশেষে জামিন পেলেন মেহুল চকসি। এই প্রাক্তন হীরে ব্যবসায়ী ভারতের সবথেকে বড়ো কেলেংকারীর মধ্যে একটি সংগে যুক্ত, পিএনবি তছরুপ মামলা। এর আগে আয়ান্টিগা থেকে অবৈধভাবে ডমিনিকায় প্রবেশ করার অপরাধে তাকে বন্দি করে সে দেশের পুলিশ। গত ২৩ মে থেকে সেই দেশের জেলে বন্দী করে রাখছে ডোমিনিকা র পুলিশ। অবশেষে শারীরিক অসুস্থতার অছিলায় জামিনের আবেদন জানান তিনি।

Advertisement
Advertisement

জানা যাচ্ছে, শর্তসাপেক্ষে তার জামিন মঞ্জুর করা হয়েছে। চিকিৎসার কারণ দেখিয়েই তিনি জামিন গ্রহণ করেছেন। স্নায়ু ঘটিত রোগের কারণ দেখিয়ে মেহুল চক্সি জামিনের আবেদন জানিয়েছেন। তিনি বলেছিলেন এই সমস্ত রোগের চিকিৎসা ডমিনিকাতে হয় না।

Advertisement

তবে এখনই তাকে ভারতে প্রত্যর্পণ করা হবে কিনা এই নিয়ে ডোমিনিকা আদালত কোন রায় দেয়নী। এর আগেও মেহুলের একটি জামিনের আর্জি খারিজ হয়েছে এবং সেই সময় আদালত জানিয়েছিল, মেহুল এর সঙ্গে ডোমিনিকার কোন যোগাযোগ নেই। তাই আদালতে তরফ থেকে এমন কোন রকম শর্ত আরোপ করা হবে না, যা নিশ্চিত করবে তিনি ফেরার হবেন না।

Advertisement
Advertisement

অপরপক্ষে মেহুল কে দেশে ফেরানো হবে কিনা সেই নিয়ে এখনো পর্যন্ত দেশের গোয়েন্দাদের মধ্যে কথাবার্তা চলছে। তাকে অনেকবার দেশে ফেরানোর চেষ্টা করা হয়েছে কিন্তু সকল ক্ষেত্রেই অসফল হয়েছেন ভারতীয় গোয়েন্দারা। দিন কয়েক আগে ভারতে থেকে একটি দল ডোমিনিকা গিয়েছিল কিন্তু আদালতে তারা সঠিকভাবে প্রমাণ জোগাড় করতে পারেনি। মেহুল এর আইনজীবী আদালতে বলেছিলেন, ডোমিনিকায় তাকে অপহরণ করে নিয়ে এসেছে ভারতীয়রাই। শুধু তাই নয়, এবারে জামিন পেয়ে গেছে মেহুল চক্সি। সুতরাং এই মুহূর্তে ভারতীয় গোয়েন্দাদের সবথেকে বড় চিন্তার কারণ, তিনি ফেরার হয়ে যাবেন না তো আবার? কিভাবে তাকে ভারতের ফেরানো যায় সেই নিয়ে নতুন করে পরিকল্পনা শুরু করেছে ভারতের গোয়েন্দা সংস্থা।

Advertisement

Related Articles

Back to top button